ফ্রি মেডিকেল ক্যাম্পের অনুমতি পায়নি ছাত্রদল

  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ফ্রি মেডিকেল ক্যাম্পিং এর অনুমতি প্রদান না করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রাবি শাখা ছাত্রদলের নেতাকর্মীরা। সোমবার (৫ আগস্ট) দুপুরে শাখা ছাত্রদলের সাধারণ সম্পাদক কামরুল হাসান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ নিন্দা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত মাসের ১৯ তারিখে রাবি শাখা ছাত্রদলের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর বরাবর ডেঙ্গু শনাক্তকরণ ও সচেতনতা বৃদ্ধির জন্য ফ্রি মেডিকেল ক্যাম্পের জন্য বুথ স্থাপনের আবেদন করা হয়। সেখানে মূল লক্ষ্য ছিল চলতি মাসের ৩ অথবা ৪ তারিখে যে কোন দিন সকাল ৯ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত একটি বিশেষজ্ঞ চিকিৎসক প্যানেল দ্বারা ফ্রি ব্লাড টেস্ট এবং ডেঙ্গু প্রতিরোধে ফ্রি কাউন্সিলিং করা। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের বুথ স্থাপনের অনুমতি দেয়নি।

শাখা ছাত্রদলের যুগ্ম-সাধারণ সম্পাদক সুলতান আহমেদ রাহী বলেন, ছাত্রলীগ ক্যাম্পাসে নৈরাজ্য সৃষ্টি করলেও অনুমতি পায়, ছাত্রদের কল্যাণে কোন কাজ করতে চাইলেই অনুমতি দেয় না প্রশাসন। এতে স্পষ্ট হয় যে, ছাত্রবান্ধব কাজ থেকে বঞ্চিত করতে চাই ছাত্রদলকে। প্রশাসনের এই পক্ষপাতদুষ্ট আচরণে আদৌ রাকসু নির্বাচন সম্ভব নয় বলে মন্তব্য করেন তিনি। একই সঙ্গে প্রশাসনের এহেন আচরণে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তারা।


সর্বশেষ সংবাদ