মেসে ঢুকে রাবি ছাত্রদের জিম্মি করে চাঁদাবাজি

  © সংগৃহীত

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) পার্শ্ববর্তী বিনোদপুরের মন্ডলের মোড়ে অবস্থিত এমআর ছাত্রাবাস। ঐ ছাত্রাবাসে রাবি ছাত্রসহ ভর্তিচ্ছুরা ভাড়া থাকেন। শনিবার (৩ আগস্ট) বিকেল ৫টার পর হঠাৎ মেসে ঢুকে পরে স্থানীয় ৩ যুবক। তারা শিক্ষার্থীদের জিম্মি করে চাঁদা দাবিসহ শারীরিক ও মানসিক নির্যাতন চালায়।

ভুক্তভোগী সূত্রে জানা যায়, রাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের ১ম বর্ষের শিক্ষার্থী মেহেদি হাসান ঘটনাস্থল থেকে বাইরে বের হয়ে পুলিশকে ফোন করেন। তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ গাড়ি নিয়ে হাজির হয় এবং হাতে নাতে দুটি চাকু ও একটি এফ.জেড মোটরসাইকেলসহ ২ জনকে আটক করে।

আটককৃত সন্ত্রাসীরা হলেন, লক্ষীপুর ঝাওতলা এলাকার খাইরুল ইসলামের ছেলে নূর হোসেন শান্ত (২২), বর্ণালী আম বাগান এলাকার আনিসুর রহমানের ছেলে কাফি রহমান রাহী।

ভুক্তভোগী মেহেদি বলেন, এর কয়েকদিন আগে মেসের ভর্তিচ্ছু ছাত্র তাইবুর রহমানের বিরুদ্ধে শাওমির রেডমি-৬ সিরিজের ফোন চুরির অভিযোগ তোলেন মেহেদি। তাকে ফোন ফেরত দিতে বললে তাইবুর তার পরিচিত দুইজন স্থানীয় সন্ত্রাসীকে মেসে ডেকে নিয়ে আসে। তারাই হঠাৎ মেসে ঢুকে সবাইকে জিম্মি করে মারধর, গালাগালিসহ ধারালো ছুরি দেখিয়ে সবার কাছে থেকে টাকা চায়। একপর্যায়ে তাৎক্ষণিক মতিহার থানায় মেসের পাশের দোকান থেকে ফোন দেয় মেহেদি। এরপরই ঘটনাস্থলে পুলিশ এসে শিক্ষার্থীদের উদ্ধার করে।

এঘটনায় ২ জনের বিরুদ্ধে ছিনতাইয়ের একটি মামলা হয়েছে বলে জানিয়েছেন মতিহার থানার ওসি হাফিজুর রহমান হাফিজ।


সর্বশেষ সংবাদ