শোকাবহ আগস্টে চবিতে ছাত্রলীগের আলোচনা সভা

  © টিডিসি ফটো

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শাহ আমানত হল শাখা ছাত্রলীগ কর্তৃক আয়োজিত 'বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১ আগস্ট) রাত ৮ টার দিকে শাহ আমানত হলের সভাকক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

আহমেদ নূরে সাদীর সঞ্চালনায় আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবি ছাত্রলীগের সভাপতি মো: রেজাউল হক রুবেল। এছাড়া প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু।

আলোচনা সভায় বক্তারা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী থেকে বিভিন্ন ঘটনা তুলে ধরেন।

প্রধান অতিথির বক্তব্যে চবি ছাত্রলীগের সভাপতি মো: রেজাউল হক রুবেল বলেন, ১৯৪৭ সালের পর থেকে যত আন্দোলন হয়েছিলো, সকর আন্দোলনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সামনে থেকে নেতৃত্ব দিয়েছিলেন। আজও তার পরিবার বাংলাদেশকে এগিয়ে নেয়ার স্বপ্ন দেখছেন। তবুও বাংলার মাটিতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার উপর ২৪ বার হামলা হয়েছে। আমাদের ভিতরে এখনো অনুপ্রবেশ কারীরা বিদ্যমান আছে। আমরা যদি সতর্ক না থাকি তাহলে বঙ্গবন্ধু হত্যার মত নৃশংস ঘটনার আবারও পুনরাবৃত্তি হতে পারে। কারন বঙ্গবন্ধু হত্যার সময় সারাদেশে আওয়ামিলীগ ছাড়া অন্যকেউ ছিলো না। কিন্তু বঙ্গবন্ধুকে হত্যার পর বঙ্গবন্ধুর জানাযায় মাত্র ১০জন মানুষ উপস্থিত ছিলেন। তাই সর্ব অবস্থায় সতর্ক থাকতে হবে আমাদের।

প্রধান বক্তার বক্তব্যে চবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন টিপু বলেন, আজকের এই শোকাবহ আগষ্টে বঙ্গবন্ধুসহ সকল শহিদদের শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি। এই বাঙালী জাতিকে বিশ্ব দরবারে প্রতিষ্ঠিত করেছেন তিনি। মানুষকে আপন করে নেওয়াই ছিলো তার কাজ। যখন একটি মহল বুঝতে পারলো এই শেখ মুজিব থাকলে বাংলাদেশকে দমিয়ে রাখা যাবে না। ঠিক তখনি একটি মহল ষড়যন্ত্রে লিপ্ত হলো। আমরা জানি কিভাবে লড়াই করে টিকে থাকতে হয়। আমরা এই আগষ্ট মাস থেকে পুনরায় শিক্ষা নিবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন তার সেই স্বপ্নগুলোকে বাস্তবায়নেরই চেষ্টা করে যাচ্ছেন। এই শোককে শক্তিতে পরিনত করে আমরা এগিয়ে যাবো।

এদিন অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, চবি ছাত্রলীগের সাবেক সহ সম্পাদক হাফিজুল ইসলাম, সাবেক সদস্য সাইদুল ইসলাম সাঈদ, মেহেদী হাসান শাওন,শেখ রাশেদ হিরো, তুষার রায় ও শহিদুল আলম।


সর্বশেষ সংবাদ