বেরোবিতে সংকট নিরসনের দাবিতে ছাত্রফ্রন্টের বিক্ষোভ

  © টিডিসি ফটো

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি ) কর্মচারীদের লাগাতার আন্দোলনের ফলে বিশ্ববিদ্যালয়ের অচলাবস্থা নিরসন এবং ক্যাম্পাসে উপাচার্যের সার্বক্ষনিক উপস্থিতির দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বেরোবি শাখা ছাত্রফ্রন্ট।

বৃহস্পতিবার (১ আগস্ট) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে সাধারণ শিক্ষার্থীদের নিয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে শাখা ছাত্রফ্রন্ট্রের নেতা-কর্মীরা। সাংগঠনিক সম্পাদক অনুপম রায় এর সঞ্চালনায় বক্তব্য পেশ করেন সভাপতি যুগেশ ত্রিপুরা, অর্থ সম্পাদক রিনা, নাজমুল, রিশাদ,মাহবুব প্রমুখ।

সভাপতি যুগেশ ত্রিপুরা বলেন, ক্যাম্পাসে লাগাতার কর্ম বিরতি চললেও তা সমাধানের দৃশ্যমান কোন পদক্ষেপ লক্ষ্য করা যাচ্ছে না। ক্যাম্পাসে নানা সংকট থাকলেও উপাচার্যের ধারাবাহিক অনুপস্থিতি তা আরো বাড়াচ্ছে। চলমান এ সংকট আরো দীর্ঘস্থায়ী হলে সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টসহ সাধারণ শিক্ষার্থীরা কঠোর আন্দোলন গড়ে তুলবে।

এ সময় অর্থ সম্পাদক রিনা বলেন, টানা ৩৮ দিন আন্দোলন চললেও বিশ্ববিদ্যালয় প্রশাসন কোনো কার্যকরী পদক্ষেপ নিতে পারে নি এটা প্রশাসনের ব্যর্থতা। বক্তারা আরো বলেন, শিক্ষার্থীদের দাবি নিয়ে তালবাহানা করলে ছাত্র সমাজ তা প্রতিরোধ করবে সেশনজট হলে এর দায়ভার প্রশাসন ও কর্মচারীদের নিতে হবে।

ক্যাম্পাসে সংকটের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ছদরুল ইসলাম সরকার বলেন, কর্মচারীদের সকল দাবি দাওয়া মেনে নেয়া হয়েছে এর পরও কেনো তারা প্রশাসনিক ভবন তালাবদ্ধ করে রেখেছে তা আমাদের বোধগম্য নয়।

বিশ্ববিদ্যালয় কর্মচারী ইউনিয়নের সভাপতি নুর আলম বলেন, আমরা যে তিনটি যোক্তিক দাবি নিয়ে আন্দোলন করছি তার একটিও পূরণ করা হয় নি। আমাদের দাবি-দাওয়া বাস্তবায়ন না হওয় পর্যন্ত আন্দোলন চলবে।

সার্বিক বিষয়ে জানতে, বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. নাজমুল আহসান কলিম উল্লাহর ফোনে একাধিকবার কল করা হলেও তাকে পাওয়া যায় নি।


সর্বশেষ সংবাদ