জাপান থেকে দেশে ফিরেছেন চবির ১০ শিক্ষার্থী

  © টিডিসি ফটো

জাপানের নারা উইম্যান ইউনিভার্সিটি থেকে উচ্চতর প্রশিক্ষণ শেষে দেশে ফিরেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় বনবিদ্যা ও পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের ১০ জন ছাত্রী।

দেশে ফিরে মঙ্গলবার সকাল ১০.৩০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) প্রফেসর ড. শিরীণ আখতার এর সাথে তাঁর অফিস কক্ষে শিক্ষার্থীদের অর্জিত সনদপত্র নিয়ে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় উক্ত চুক্তির ফোকাল পার্সন ও চবি বনবিদ্যা এবং পরিবেশ বিজ্ঞান ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ড. এ এইচ এম রায়হান সরকার উপস্থিত ছিলেন।

উপাচার্য (দায়িত্বপ্রাপ্ত) জাপান থেকে প্রশিক্ষণ শেষে আগত শিক্ষার্থীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি শিক্ষার্থীদেরকে প্রশিক্ষণে অর্জিত অভিজ্ঞতা একাডেমিক কাজে লাগানোর মাধ্যমে নিজেদের জ্ঞানকে আরও সমৃদ্ধ করার এবং অন্যান্য শিক্ষার্থীদের মাঝে বিতরণের পরামর্শ দেন।

উল্লেখ্য, উক্ত চুক্তির আলোকে ইতোপূর্বে ২০১৭ সালে চবি বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলমের নেতৃত্বে ১০ জন শিক্ষার্থী এবং ২০১৮ সালে উক্ত ইনস্টিটিউটের প্রফেসর ড. জরিন আখতারের নেতৃত্বে ১০ জন শিক্ষার্থী জাপানের নারা উইম্যান ইউনিভার্সিটিতে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ করেছেন।


সর্বশেষ সংবাদ