পল্লীকবি আন্তঃক্লাব বারোয়ারি বিতর্কে সেরা কুবির দীপা

  © টিডিসি ফটো

একাদশ পল্লীকবি আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা ২০১৯ এর বারোয়ারি পর্বে চ্যাম্পিয়ন হয়েছেন কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির (সিওইউডিএস) বিতার্কিক সাদিয়া আফরিন দীপা। গত ২৬ জুলাই থেকে শুরু হওয়া দুই দিনব্যাপী এ বিতর্ক প্রতিযোগিতায় এ সাফল্য অর্জন করে দীপা।

ক্লাবভিত্তিক এই টুর্নামেন্টে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ৩২টি দল অংশগ্রহণ করে। সাদিয়া আফরিন দীপা বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ২০১৫-১৬ সেশনের শিক্ষার্থী। এ প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ের বর্তমান ও সাবেক বিতার্কিকগণ বিচারক হিসেবে উপস্থিত ছিলেন।

চ্যাম্পিয়ন দীপা বলেন, আমাদের ডিবেটিং সোসাইটির এ অর্জনে অবদান রাখতে পেরে আমি খুবই আনন্দিত। বারোয়ারি বিতর্কে এটা আমাদের প্রথম কোন চ্যাম্পিয়নশিপ। সামনে আরো ভালো কিছু করার চেষ্টা থাকবে।

এদিকে ডিবেটিং সোসাইটিকে প্রথম এমন কোন অর্জনের অংশীদার করার জন্য দীপাকে শুভেচ্ছা জানিয়েছেন সোসাইটির সভাপতি ফারিদ মুস্তাকিম ও সাধারণ সম্পাদক তানভীর সাবিক।

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্দীন হল কর্তৃক আয়োজিত পল্লীকবি আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা বিশ্ববিদ্যালয় পর্যায়ের বিতার্কিকদের জন্য একটি ঈর্ষনীয় এবং ঐতিহ্যবাহী প্রতিযোগিতা। প্রতিযোগিতার ১১তম আসরে কুমিল্লা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির এ অর্জন বিশ্ববিদ্যালয়ের বিতর্কের যাত্রাকে আরো সমৃদ্ধ করবে বলে আশা করছেন বিশ্ববিদ্যালয়ের বিতার্কিকরা।


সর্বশেষ সংবাদ