হাবিপ্রবিতে রেড ক্রিসেন্ট সোসাইটির ক্লিন ক্যাম্পাস ও বৃক্ষরোপণ কর্মসূচি

  © টিডিসি ফটো

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি হাবিপ্রবি ইউনিটের আয়োজনে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) ক্যাম্পাস পরিষ্কার,পরিচ্ছন্ন ও পরিবেশের ভারসাম্য ঠিক রাখতে ‘‘ক্লিন ক্যাম্পাস ও বৃক্ষরোপণ” কর্মসূচি পালিত হয়েছে।

মঙ্গলবার(২৩ জুলাই) দুপুর দেড় টায় বিশ্ববিদ্যালয়ের ড. এম. ওয়াজেদ ভবনের সামনে থেকে এই কর্মসূচি শুরু হয়। ‘‘ক্লিন ক্যাম্পাস ও বৃক্ষরোপণ” কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রেজিস্ট্রার প্রফেসর ডা. মো. ফজলুল হক, প্রক্টর প্রফেসর ড. মো: খালেদ হোসেন, ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের পরিচালক মোহাম্মদ রাজিব হাসান এবং বিভিন্ন শাখার পরিচালকসহ বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ । অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাবিপ্রবি রেড ক্রিসেন্টে ইউনিটের প্রধান উপদেষ্টা সহকারী অধ্যাপক ডা.মেসরাত মাসুমা পারভেজ ।

প্রধান অতিথির বক্তব্যে ড. মু. আবুল কাসেম বলেন , রেড ক্রিসেন্ট সোসাইটি ক্যাম্পাস পরিষ্কার,পরিছন্ন এবং বৃক্ষ রোপনের যে উদ্যোগ নিয়েছে তা অত্যান্ত ভালো একটি উদ্যোগ। আমি যতটুকু জানি রেড ক্রিসেন্ট সোসাইটি দেশের বিভিন্ন জায়গায় প্রায় সময়ই এ ধরণের কার্যক্রম করে থাকে । আজকে ক্যাম্পাস পরিচ্ছন্নতার যে উদ্যোগ নেয়া হয়েছে সেটি শুধু পরিস্কারের মধ্যেই সীমাবদ্ধ থাকলে চলেব না এর সাথে আমাদের সচেতনতা বৃদ্ধি করতে হবে। আমাদের সচেনতায় পারে একটি সুন্দর ক্যাম্পাস উপহার দিতে।

কর্মসূচিতে হাবিপ্রবি রেড ক্রিসেন্ট ইউনিটের যুব প্রধান সাদেকুজ্জামান সাদিক, সহ যুব প্রধান আব্দুর রব, উপদল নেতা রইসুল আজম, জাহিদ শাহ, রাশেদুর রহমান,মাহাবুব উল ইসলাম খান নিবিড়, আরফাতুন্নেছা বন্যা এবং সহদলনেতা জাহিদ হোসেন,মারুফ বিল্লাহ, অনুপম রায়, এটিএম তালহা, ইমন হাওলাদারসহ প্রায় তিন শতাধিক সদস্য অংশগ্রহণ করেন।” এবং পরবর্তীতে

উল্লেখ্য, ‘‘ক্লিন ক্যাম্পাস” উদ্বোধনের পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের পাশে কয়েকটি শোভাবদ্ধনশাীল বৃক্ষরোপণ করার মাধ্যমে বৃক্ষ রোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন জায়গায় আরও ১৫০টি বৃক্ষরোপণ করা হবে বলে রেড ক্রিসেন্ট হাবিপ্রবি ইউনিটের পক্ষ থেকে জানানো হয় ।


সর্বশেষ সংবাদ