জাককানইবি শিক্ষার্থীদের ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ!

নিরিবচ্ছিন্ন বিদ্যুতের দাবিতে ঘন্টাব্যাপী ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করেছে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের কয়েকশ’ শিক্ষার্থী। বৃহস্পতিবার রাত ৮টায় বিশ্ববিদ্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ত্রিশাল বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র অফিসের সামনে এই অবরোধে নামে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

ঘটনাস্থলে ত্রিশাল মডেল থানার এস আই আব্দুল লতিফ উপস্থিত হয়ে ত্রিশাল বিদ্যুৎ সরবরাহ কেন্দ্র অফিসের ভেতরে থাকা বিদ্যুৎ কন্ট্রোলার কর্মকর্তা আব্দুল মজিদের সাথে যোগাযোগ করে সমস্যা সমাধানের আশ্বাস দেন। পরে মহাসড়কে আন্দোলনরত শিক্ষার্থীদের সাথে কথা বলেন এই কর্মকর্তা।

বিদ্যুৎ কন্ট্রোলার আব্দুল মজিদ বলেন, অফিসে সিনিয়ার কর্মকর্তা নেই। তবে ফোনে কথা হয়েছে। আর আমিই বিদ্যুৎ কন্ট্রোলার হিসেবে আছি। এখন থেকে আর এই পরিবেশ সৃষ্টি হবে না।

ত্রিশাল মডেল থানার এস এই আব্দুল লতিফ বলেন, মহাসড়ক অবরোধের কথা শুনেই আমরা এসেছি। আন্দোলনরত শিক্ষার্থীদের কয়েকজন প্রতিনিধি ও বিদ্যুৎ অফিসের কর্মকর্তার সাথে কথা বলার ব্যবস্থা করেছি। শিক্ষার্থীরা কর্মকর্তার কথায় আশ্বস্থ হয়ে ক্যম্পাসে ফিরে গেছে। এখন যান চলাচল স্বাভাবিক করতে কাজ করছে পুলিশ সদস্যরা।

প্রসঙ্গত, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় এলাকায় বিগত কয়েক সপ্তাহ থেকেই প্রতিদিন বেশি মাত্রায় পরিমাণে বিদ্যুৎ বিভ্রাট হচ্ছিল। যাতে মানবেতরভাবে জীবন যাপন করছিলেন বিশ্ববিদ্যালয় এলাকার শিক্ষার্থীরা। বিষয়টি বারবার বিদ্যুৎ অফিসকে জানালেও তারা বিভিন্ন টালবাহানা করে আসছিলেন।