পরিবহন সমস্যা সমাধানে ববি ছাত্রলীগের যুগান্তকারী পদক্ষেপ

  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি) পরিবহন সংকটে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। বিশ্ববিদ্যালয় সংলগ্ন কীর্তনখোলা নদীর উপর নির্মিত শহীদ আব্দুর রব সেরনিয়াবাদ সেতুর মাহেন্দ্র ও অটোগুলোর টোল ভাড়া সংক্রান্ত সমস্যার সমাধান করেছে তাঁরা।

বুধবার সন্ধ্যায় টোলের স্বত্বাধিকার মাহফুজ খানের সাথে আলোচনায় বসে বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ নেতারা। এ সময় তাঁরা সিদ্ধান্ত নেন অটো ও মাহেদ্রের টোল ভাড়া ৩০ টাকা থেকে কমিয়ে ১০ টাকা করা হবে। একই সাথে সিদ্ধান্ত নেয় ১৫ থেকে ২০টি অটো ও মাহেন্দ্রতে ভার্সিটির লোগো লাগানো হবে। এই পরিবহনগুলোতে শুধু ভার্সিটির ছাত্রছাত্রীরা যাতায়াত করতে পারবে।

এরআগে এতদিন অতিরিক্ত টোল ভাড়ার কারণে রূপাতলি থেকে ক্যাম্পাসে আসতে মাহেন্দ্র ও অটোগুলো ক্যাম্পাস অভিমুখে আসতে গড়িমসি করতো। ফলে ভোগান্তিতে পড়তে হতো শিক্ষার্থীদের। টোল ভাড়া কমানোর ফলে শিক্ষার্থীদের সে ভোগান্তি অনেকটাই লাঘব হবে বলে মনে করছেন সংশ্লিষ্ট শিক্ষার্থীরা।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা মহিউদ্দিন আহমেদ সিফাত, আলীম সালেহী, শাহজালাল ইয়ামীন, ফজলুল হক রাজিব প্রমুখ।

ছাত্রলীগ নেতা আহমেদ সিফাত বলেন, রুপাতলি থেকে শিক্ষার্থীরা ভার্সিটি আসার সময় অতিরিক্ত টোল ভাড়ার যে পরিবহন সংকটে পড়তো, আশাকরি আগামীকাল থেকে তা আর হবে না।

আলীম সালেহী বলেন, শিক্ষার্থীদের সামগ্রিক যেকোন সমস্যা সমাধানে আমরা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ কাজ করে যাবো। সাধারণ শিক্ষার্থীদের সুবিধা অসুবিধায় সব সময় পাশে থাকবে ববি ছাত্রলীগ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ