বেরোবিতে ধর্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন

  © টিডিসি ফটো

“তোমার মেয়ে, আমার মেয়ে , তোমার বোন , আমার বোন.. নিরাপদ থাকুক আজীবন” এই স্লোগানে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু ছাত্র পরিষদের ব্যানারে বৃষ্টিতে ভিজে ধর্ষকের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সভাপতি কাওছার হাবিব অভির সভাপতিত্বে মানববন্ধনটি পার্কের মোড় সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের ২নং গেটের সামনে ১১ জুলাই বৃহস্পতিবার দুপুর ১ টায় অনুষ্ঠিত হয়।

এ সময় বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক আশিকুর উর রহমান বাধন তার বক্তব্যে বলেন, পত্র-পত্রিকায় প্রতিদিনেই কোন না কোন ভাবে মেয়েরা ধর্ষনের শিকার হচ্ছেন এমন খবর পাওয়া যায় , এমনকি বাবাও তার মেয়েকে ধর্ষনের মত ঘৃণ্যতম কাজ করছে, তাই আমাদের দাবি ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড দেয়া হোক এবং এটি যেন দ্রুত সম্পন্ন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ৯ম ব্যাচের শিক্ষার্থী বাবুল হোসেনের সঞ্চালনে মানববন্ধনে বক্তব্য রাখেন, বঙ্গবন্ধু ছাত্র পরিষদের সহ-সভাপতি দেবাশীষ সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক সোহেল সিদ্দিকী, সাংগঠনিক সম্পাদক শুভ হক, এছাড়াও বক্তব্য রাখেন রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী সুমন সরকার, মুন্না খান, শামীম কবির, পদার্থ বিজ্ঞান বিভাগের তাসনিয়া ফাল্গুনী, সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জান্নাতুল ফেরদৌস মিম , আবু রায়হান এবং গণযোগায়োগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী বাপ্পীসহ অন্যান্য শিক্ষার্থীরা।

বক্তারা তাদের বক্তব্যে ধর্ষকের সর্বোচ্চ শাস্তি মৃত্যৃদন্ড দাবি করেন। এসময় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শতাধিক শিক্ষার্থী প্ল্যাকার্ড হাতে নিয়ে এই মানববন্ধনে অংশ নেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ