যবিপ্রবির শিক্ষার্থী বাসে দুর্বৃত্তদের হামলা

  © টিডিসি ফটো

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী বহনকারী বাসে দুর্বৃত্ত হামলার ঘটনা ঘটেছে। আজ ১৭ জুন সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে ছেড়ে আসা শিক্ষার্থী বহনকারী অপরাজিতা নামক দ্বিতল বাস যশোরের চুড়ামনকাঠি নামক স্থানে আসলে এ হামলার ঘটনা ঘটে।

বাস চালক রশিদ জানান, আমি ছাত্রছাত্রীদের নিয়ে দুপুর দুইটায় বিআরটিসি দ্বিতল বাস অপরাজিতা (ঢাকা মেট্রো-ব ১১৫৭৩০) নিয়ে চুড়ামনকাঠি পৌঁছালে এক মোটরসাইকেল আরোহী এসে সাইড দেবার জন্য হর্ন দিয়ে তৎক্ষণাৎ হাতে থাকা ভরা পানির বোতল গাড়িকে লক্ষ্য করে ছুড়ে মারে। এতে গাড়ির সামনের কাচ ভেঙ্গে গিয়ে আমার গায়ে লাগে এবং আমি মারাত্মকভাবে আহত হই। মোটরসাইকেল আরোহী কারা ছিল তা জানতে চাইলে চালক জানান, ওরা মোটরসাইকেলে দুইজন ছিল, তাদেরকে আমি চিনি না, কি কারনে তারা এমন সন্ত্রাসী কর্মকাণ্ড ঘটিয়েছে সেটাও আমি জানি না।

প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানায়, এভাবে যদি আমাদের বাসে হামলা করা হয় তাহলে আমরা নিরাপদে কিভাবে ক্যাম্পাসে যাব। বাসে হামলা করা হয়েছিল আমাদেরকে উদ্দেশ্য করে, আজ চালক আহত হয়েছেন, কাল এমন হামলার স্বীকার আমরাও হতে পারি। এমন হামলার ঘটনায় আমরা সবাই নিরাপত্তাহীনতায় ভুগছি। অনতিবিলম্বে হামলাকারীদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিরও দাবি জানান তারা।

হামলার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক ড. সিরাজুল ইসলাম জানান, হামলার বিষয়টি আমি তৎক্ষণাৎ জানতে পেরেছি,আমরা থানায় গিয়ে মামলা করে প্রকৃত দোষীদের আইনের আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে চেষ্টা করব।

ইতিপূর্বে বিভিন্ন কারনে বিশ্ববিদ্যালয়ের কয়েক শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছিল, বহিস্কার হবার পর থেকে অনেক শিক্ষার্থীর মেস ও বাসাবাড়িতে গিয়ে মারধর, হুমকি-ধামকি ও বিশ্ববিদ্যালয়ের বাসে হামলা করার হুমকি দেওয়া হয়। অনেক দিন ধরেই এমন হামলার আশঙ্কা করা হচ্ছিল বলে বিশ্ববিদ্যালয়ের একাধিক সুত্র জানায়।


সর্বশেষ সংবাদ