চবিসাসের বার্ষিক সাধারণ সভা ও ইফতার মাহফিল

ইফতার মাহফিল
ইফতার মাহফিল

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সমিতির (চবিসাস) বার্ষিক সাধারণ সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর জিইসি মোড়স্থ হোটেল জামান অ্যান্ড রেস্টুরেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

চবিসাসের সভাপতি আবদুল্লাহ আল ফয়সালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চবিসাসের উপদেষ্টা ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক মোহাম্মদ আলী আজগর চৌধুরী, আরেক উপদেষ্টা ও চবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক জাকির হোসেন।

এদিন অতিথিদের পাশাপাশি অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন চবি সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. ফরিদ উদ্দিন আহামেদ, আইন অনুষদের ডিন অধ্যাপক এবিএম আবু নোমান, এএফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. গণেশ চন্দ্র রায়, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য রুবেল খান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে চবি উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘সাংবাদিকরা হলো জাতির দর্পণ। তারা দেশ ও জাতির সেবক। বিশ্ববিদ্যালয়ের আজকের যে অবস্থান তাতে সাংবাদিক সমিতির অবদান অপরিসীম। সাংবাদিকরাই এ বিশ্ববিদ্যালয়কে বিশ্বের দরবারে তুলে ধরতে অগ্রণী ভূমিকা পালন করছে। তাদের অবদানেই বিশ্ববিদ্যালয়ের আজকের এই সফলতা দৃশ্যমান।’

এদিন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন চবিসাসের সাবেক সাধারণ সম্পাদক ও চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সাধারণ সম্পাদক সবুর শুভ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য আজহার মাহমুদ, সংগঠনটির সাবেক সভাপতি এবং চবি যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শাহাব উদ্দিন নিপু, সাবেক সভাপতি ওমর ফারুক, সুজন ঘোষ, হুমায়ুন মাসুদ, সাবেক সাধারণ সম্পাদক তাসনীম হাসান, সাবেক সভাপতি আবু বকর ছিদ্দিক রাহাত, সাবেক সাধারণ সম্পাদক মন্ডল মোহাম্মদ আরিফ, সাবেক সভাপতি রহমান শোয়েবসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে দুপুরে সংগঠনটির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। এতে গত এক বছরের সমিতির কার্যক্রম তুলে ধরেন বিগত কমিটির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল ফয়সাল। এছাড়া আর্থিক প্রতিবেদন তুলে ধরেন অর্থ সম্পাদক জয় দাশ। এদিন ইফতার মাহফিলের আলোচনা সভায় সংগঠনটির বিদায়ী সভাপতি সৈয়দ বাইজিদ ইমনসহ অতিথিবৃন্দ নব-নির্বাচিত সভাপতি আব্দুল্লাহ আল ফয়সাল ও সাধারণ সম্পাদক জোবায়ের চৌধুরীর হাতে ফুলের মালার মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করেন। এছাড়া বিদায়ী কার্যনির্বাহী কমিটির সদস্যদের হাতে সম্মাননা স্মারক তুলে দিয়েছিলেন অতিথিরা।


সর্বশেষ সংবাদ