ববিতে সাহিত্য আড্ডার ইফতার মাহফিল

বরিশাল বিশ্ববিদ্যালয়ে মুক্তবুদ্ধি ও সাহিত্য চর্চা এবং সমসাময়িক বিষয়ে ভাবনা-চিন্তা তুলে ধরার নিমিত্তে গড়ে তোলা হয়েছে ‘সাহিত্য আড্ডা, বরিশাল বিশ্ববিদ্যালয়’ একটি গ্রুপ। প্রতি সপ্তাহের শনিবারে নিয়মিত আড্ডায় অংশ নিচ্ছেন গ্রুপের সদস্যরা। কখনো নির্জন প্রকৃতির বুকে, কখনো বা নদীর ধারে কলকাতান পানির সংস্পর্শে, কখনো বা এই যান্ত্রিক শহরের বাসার ছাদে, কখনো বা মুক্তমঞ্চে চলে আমাদের এই আড্ডা। 

‘সাহিত্য আড্ডা, বরিশাল বিশ্ববিদ্যালয়’কে সাংগঠনিক রূপ দিতে এবং সদস্যদের মধ্যে বন্ধন দৃঢ় করার লক্ষে মঙ্গলবার ইফতার মাহফিলের আয়োজন করা হয়। বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে তাদের এ ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়।

ইফতার পরবর্তী আলোচনায় ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী খাজা আহমেদ বলেন, ‘বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইট পাটকেলগুলোর যদি কথা বলার উপায় থাকতো, তবে তাঁরা এতো দিনে আন্দোলন করতো। প্রতিষ্ঠার নয় বছর পেরিয়ে গেল অথচ বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত কোন সাহিত্য বিষয়ক সংগঠন নেই। আশা করি আমাদের এই সাহিত্য আড্ডা সেই অভাব বোধ পূরণ করবে।’

গনযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী রুস্তম আলী বলেন, ‘সাহিত্য আড্ডা একটি মোমবাতির ন্যায়। মোমবাতি যেমন নিজে জ্বলে আলেকিত হয় এবং অন্যকেও আলোকিত করে, তেমনি সাহিত্য আড্ডা থেকে আমরা নিজেরা যেমন আলোকিত হতে পারবো তেমনি অন্যদেরকেও আলোকিত করতে পারবো।’

সাহিত্য আড্ডার ইফতার সন্ধ্যায় উপস্থিত ছিলেন, খাজা আহমেদ, সোহেল রানা, সাকিব আল হাসান, তানভীন কবীর তুহিন, রুস্তম আলী, সুদেব মল্লিক, আনামুল হক,সাব্বির আহমেদ, ইমদাদুল হক, ইমরুল কায়েস, সাজেদুল ইসলাম সহ প্রমুখ।


মন্তব্য

সর্বশেষ সংবাদ