ইসলামের নবীকে নিয়ে কটূক্তি, তদন্ত কমিটি গঠন

  © ফাইল ফটো

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবীকে (স.) নিয়ে কটূক্তি করার অভিযোগে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সোমবার বিশ্ববিদ্যালয়ের উপ-রেজিস্ট্রার মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনকে আহবায়ক, কাজী নজরুল ইসলাম হলের প্রাধ্যক্ষ কাজী ওমর সিদ্দিকীকে সদস্য এবং সহকারী রেজিস্ট্রার মো. আমিরুল হক চৌধুরীকে সদস্য সচিব করে তিন সদস্য বিশিষ্ট এ তদন্ত কমিটি গঠন করা হয়। বিজ্ঞপ্তিতে তদন্ত কমিটিকে জরুরী ভিত্তিতে প্রতিবেদন প্রদান করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

বিজ্ঞপ্তি

এর আগে শনিবার (১৮ মে) রাতে বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের দ্বিতীয় ব্যাচের (২০১৪-১৫ সেশন) শিক্ষার্থী জয়দেব চন্দ্রশীলের বিরুদ্ধে ফেসবুকে ইসলাম ধর্ম ও মহানবীকে (স.) নিয়ে কটূক্তির অভিযোগ উঠে। তার করা মন্তব্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নজরে আসলে তা নিয়ে ক্ষুব্ধ হয়ে উঠে শিক্ষার্থীরা। এ ঘটনায় তাকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে এবং রোববার বিকেলে কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করা হয় এবং অভিযুক্ত জয়দেবকে আটক করা হয়।


সর্বশেষ সংবাদ