নজরুল বিশ্ববিদ্যালয়ে ভবন থেকে পড়ে শ্রমিক নিহত

প্রতীকী ছবি
প্রতীকী ছবি

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের নির্মাণাধীন হলের ভবন থেকে পড়ে হাসান (২০) নামের এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। বুধবার দুপুর ১২টার দিকে ভবন থেকে পড়ে গুরুতর আহত হলে তাকে প্রথমে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নেয়ার পথে তার মৃত্যু হয়। নিহত শ্রমিক হাসানের বাড়ি রাজশাহী জেলায়।

হাসানের সহকর্মীরা জানান, নির্মাণাধীন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ছাত্র হলের ১০তলা বিশিষ্ট ভবনের ৮ তলায় কাজ করছিলেন হাসান। কাজ করতে গিয়ে হঠাৎ ভবন থেকে পড়ে যান হাসান।

ভবন নির্মাণের ঠিকাদারি প্রতিষ্ঠানের মালিক আব্দুল আওয়াল সেলিম জানান, দুর্ঘটনার পর দ্রুত হাসানকে ময়মনসিংহ মেডিকেলে নেওয়া হয়, উন্নত চিকিৎসার জন্য ঢাকা নিউরোসার্জারি হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করা হয়েছিল। হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। তিনি অরো বলেন, গতকাল হাসানের ফুফা মারা যাওয়ায় সে মানসিক ভাবে একটু ভেঙে পড়ে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর উজ্জ্বল কুমার প্রধান শ্রমিক হাসানের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে নিহত হাসানের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান করা হবে বলে তিনি জানিয়েছেন। তিনি আরো জানান, নির্মাণশ্রমিক হাসানের মৃত্যুর ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৩ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।


মন্তব্য