ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৪১ দিনের ছুটি ঘোষণা

  © ফাইল ফটো

মে দিবস, বুদ্ধপূর্ণিমা, জুমাতুল বিদা, শবে কদর, ঈদ-উল ফিতর ও গ্রীষ্মকালীন অবকাশ উপলক্ষে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) দীর্ঘ ৪১ দিনের ছুটি শুরু হয়েছে। গতকাল বুধবার (১ মে) হতে শুরু হয়ে যা চলবে আমাগী ১১ জুন পর্যন্ত।

বুধবার রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ১ মে থেকে আগামী ১১ জুন পর্যন্ত সব বিভাগের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে। আগামী ১৮ মে বুদ্ধপূর্ণিমার ছুটি ছাড়া ২২ মে পর্যন্ত প্রশাসনিক কার্যক্রমসমুহ চালু থাকবে।

এরপর ২৩ মে থেকে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ থাকবে। ছুটি শেষে ১১ জুন প্রশাসনিক ও দাপ্তরিক কার্যক্রম এবং ১২ জুন হতে সকল একাডেমিক কার্যক্রম আবার যথারীতিতে শুরু হবে।

এদিকে দীর্ঘ ৪১ দিনের এই অবকাশে আবাসিক হলসমূহ খোলার রাখার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রভোস্ট কাউন্সিল। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে নির্দেশনা পাওয়ার পর হলসমূহ বন্ধের সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানিয়েছেন প্রভোস্ট কাউন্সিল সভাপতি।

এ বিষয়ে প্রভোস্ট কাউন্সিলের সভাপতি ও শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. আকরাম হোসেন মজুমদার বলেন, ‘ছুটিতে হলসমূহ আপাতত খোলার রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে হল বন্ধের নির্দেশনা পাওয়ার পর প্রভোস্ট কাউন্সিল এ ব্যাপারে সিদ্ধান্ত নিবে।’


সর্বশেষ সংবাদ