দর্শনার্থীর ‘জীবন শেষ করে দেওয়ার’ হুমকি জাবি নিরাপত্তা কর্মকর্তার

আহত মো. শামীম
আহত মো. শামীম  © টিডিসি ফটো

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ‍(জাবি) প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন এক দর্শনার্থীর পকেটে জোরপূর্বক গাঁজা ও কার্তুজ ঢুকিয়ে দিয়ে জীবন শেষ করে দেওয়ার ‘হুমকি’ দিয়েছেন বলে অভিযোগ করেছেন এক দর্শনার্থী। সোমবার বিকাল পাঁচটায় বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বরাবর লিখিত অভিযোগ দেন তিনি।

অভিযোকারী মো. শামীম (২৫) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী। তিনি ঢাকার মিরপুর এলাকা থেকে সোমবার বেলা সাড়ে ১১টার দিকে তার বান্ধবীসহ ক্যাম্পাসে ঘুরতে এসেছিলেন। অভিযোগকারী শামীম সাংবাদিককে তার মুখের বাম পাশে ও কাধেঁ আঘাতের চিহ্ন দেখিয়ে বলেন, ‘সোমবার বেলা ১২টার দিকে আমি ও আমার বান্ধবী বিশ্ববিদ্যালয়ের পুরাতন রেজিস্ট্রার অফিসের সামনে ভেলপুরী খাচ্ছিলাম। এ সময় সুদীপ্ত শাহীন এসে আমার বান্ধবীকে উদ্দেশ্য করে ডাকতে থাকে। তখন আমি তার কাছে গেলে শাহীন আমার পরিচয় জানতে চায়। তিনি আমাকে জিজ্ঞাসা করেন আমি ক্যাম্পাসের ছাত্র কিনা? আমি ক্যাম্পাসের ছাত্র না হওয়ায় তিনি আমার কাছ থেকে মোবাইল ও মোটরসাইকেলের চাবি চান। আমি প্রথমে দিতে অস্বীকৃতি জানালে তিনি নিজেকে বিশ্ববিদ্যালয়ের প্রধান নিরাপত্তা কর্মকর্তা হিসেবে পরিচয় দেন। পরে তিনি আমাকে নিরাপত্তা অফিসে নিয়ে দরজা বন্ধ করেন। আমি কেন তাকে মোবাইল ও মোটরসাইকেলের চাবি দেয়নি এজন্য তিনি আমাকে লাঠি ও পাইপ দিয়ে মারধর করেন।  বুকে, মুখে ও হাতে ঘুষি মারেন। মারতে মারতে এক পর্যায়ে তিনি আমার পকেটে জোর করে গাঁজা ও পিস্তলের গুলি ঢুকিয়ে দেন। তারপর বলেন, ‘এখন সাংবাদিক, পুলিশ ডেকে তোর জীবন নষ্ট করে দিবো’। এরপর আবার কয়েক দফায় আমাকে মারধর করে।’

জাবির প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীন

 

অভিযোগের বিষয়ে জানতে একাধিকবার সুদীপ্ত শাহীনের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন রিসিভ করেননি। পরে অফিসের ল্যান্ড ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেন। সাংবাদিক পরিচয় দেয়া মাত্র তিনি রেজিস্ট্রারের সাথে যোগাযোগ করতে বলে ফোন কেটে দেন।

অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার রহিমা কানিজ বলেন, ‘এ ধরনের একটা ঘটনা শুনেছি। তার লিখিত অভিযোগ দেওয়ার কথা। তবে এখনো লিখিত অভিযোগ হাতে পাইনি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবো।’
প্রসঙ্গত, এর আগে জাবির দুই কর্মচারীকে ইয়াবা বিক্রির মিথ্যা অভিযোগে হয়রানি এবং দর্শনার্থীকে মারধরের একাধিক অভিযোগ রয়েছে প্রধান নিরাপত্তা কর্মকর্তা সুদীপ্ত শাহীনের বিরুদ্ধে।


সর্বশেষ সংবাদ