রাবির হলে ১৫টি পানি শোধনযন্ত্র দিলেন সাবেক শিক্ষার্থী

সৈয়দ আমীর আলী হলের ডাইনিং রুমে যন্ত্রগুলি উদ্বোধন করেন  প্রাধ্যক্ষ
সৈয়দ আমীর আলী হলের ডাইনিং রুমে যন্ত্রগুলি উদ্বোধন করেন প্রাধ্যক্ষ  © টিডিসি ফটো

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সৈয়দ আমির আলী হলের আবাসিক শিক্ষার্থীদের সুপেয় পানি ব্যবস্থা নিশ্চিত করার লক্ষ্যে ১৫ টি পানি শোধন যন্ত্র প্রদান করেছেন আসলাম হোসেন নামের সাবেক এক শিক্ষার্থী।  শুক্রবার বেলা ১১টায় হলের ডাইনিং রুমে যন্ত্রগুলি উদ্বোধন করেন সৈয়দ আমীর আলী হলের প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম।

আসলাম হোসেন বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ এবং সৈয়দ আমীর আলী হলের সাবেক আবাসিক শিক্ষার্থী ছিলেন।  বর্তমানে প্রাণ আর এফ এল গ্রুপে ভারতের সেলস ডিভিশনের প্রধান হিসেবে কর্মরত আছেন।

উদ্বোধনকালে হলের আবাসিক শিক্ষক ও চিকিৎসা মনোবিজ্ঞান বিভাগের প্রভাষক শরিফুল ইসলাম, রাবি শাখা ছাত্রলীগের সহ-সভাপতি জসিম উদ্দিন, নাজমুল হোসেন, কৃষি শিক্ষা বিষয়ক সম্পাদক শাকিল হোসেনসহ প্রায় শতাধিক আবাসিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

সৈয়দ আমির আলী হলে প্রদানকৃত ১৫টি পানি শোধনযন্ত্র

 

এ সময় আসলাম হোসেন বলেন, আমীর আলী হলে আবাসিক শিক্ষার্থী থাকাকালীন সুপেয় পানির প্রয়োজনীয়তা উপলদ্ধি করতাম। সেই অভাববোধ থেকেই বর্তমান হলের শিক্ষার্থীদের কথা বিবেচনা করে বিশুদ্ধ পানির জন্য কিছু পানি শোধন যন্ত্রের ব্যবস্থা করেছি।  ভবিষ্যতে এ ধরণের সহযোগীতা অব্যাহত থাকবে।

হল প্রাধ্যক্ষ ড. আমিনুল ইসলাম বলেন, স্বাস্থ্য হচ্ছে সকল সুখের মূল। সু-স্বাস্থ্য থাকার জন্য বিশুদ্ধ পানির বিকল্প নেই। তবে হলের আবাসিক শিক্ষার্থীদের সুপেয় পানি সংকট নিরসনে এই উদ্যোগ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।  হলের সাবেক শিক্ষার্থী হিসেবে এ ধরনের উদ্যোগকে স্বাগত জানান তিনি। পাশাপাশি বিশ্ববিদ্যালয় ও আবাসিক হল উন্নয়নে সাবেক শিক্ষার্থীদের অবস্থান থেকে সহযোগীতার সুদৃষ্টি কামনা করেন।


সর্বশেষ সংবাদ