মৌসুমি ফল দিয়ে উৎসবে মাতল বশেমুরবিপ্রবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ

মৌসুমী ফল উৎসবে 
বশেমুরবিপ্রবি’র আন্তর্জাতিক বিভাগের শিক্ষার্থীরা
মৌসুমী ফল উৎসবে বশেমুরবিপ্রবি’র আন্তর্জাতিক বিভাগের শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

মধুমাস জৈষ্ঠ্যকে উপভোগ করতে দ্বিতীয় বারের মতো ‘মৌসুমি ফল উৎসব’ এর আয়োজন করে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ।  

বৃহস্পতিবার (৮ জুন) বিকেল ৪ টায় একাডেমিক ভবনের  ৮১৭ নং কক্ষে আয়োজিত এই ফল উৎসবে অংশগ্রহণ করেন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা। আম, জাম, কাঠাল, লিচুসহ দেশীয় মৌসুমী ফল নিয়ে ফল উৎসব আয়োজন করা হয়।  

এ সময় উপস্থিত ছিলেন আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি মো: বদরুল ইসলাম, সহকারী অধ্যাপক জান্নাতুল ফেরদৌস নিশাত, সহকারী অধ্যাপক নুসরাত তায়েফ, ফলিত রসায়ন ও কেমিকৌশল বিভাগের সভাপতি লাওশান হাবিব ও খন্ডকালীন শিক্ষক (ফরাসী ভাষা) আব্দুর রহিম।

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সভাপতি মো: বদরুল ইসলাম বলেন, মৌসুমি ফল উৎসবের মতো আয়োজন বিশ্ববিদ্যালয়ের পরিবেশে ভিন্নমাত্রা যোগ করে। এতে মূলত আমাদের দেশের ঐতিহ্যকে তুলে ধরা হয় যা নি:সন্দেহে ব্যতিক্রমী একটি উদ্যোগ। গতবারের ন্যায় এবারও বশেমুরবিপ্রবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ এই উৎসবের আয়োজন করে। এমন আয়োজনের ফলে শিক্ষার্থীদের মধ্যে দেশীয় ফলের উপর আগ্রহ বাড়বে। আমি প্রত্যাশা করি ভবিষ্যতেও বিভাগের উদ্যোগে এধরনের আয়োজন অব্যাহত থাকবে। 

আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী পার্থ প্রতিম কুন্ডু বলেন,আন্তর্জাতিক সম্পর্ক পরিবার ক্যাম্পাসে সবসময় ভিন্ন আঙ্গিকে নিজেদের পরিবেশন করে। এরই ধারাবাহিকতায় দ্বিতীয় বারের মতো ফল উৎসবের আয়োজন। আমরা বিভাগের শিক্ষকদের প্রতি কৃতজ্ঞ এমন সুন্দর একটি প্রোগ্রাম আমাদের উপহার দেওয়ার জন্যে। আশা করি সবসময় ছাত্র-শিক্ষক বন্ধন অটুট থাকবে।


সর্বশেষ সংবাদ