ইবি শিক্ষককে মারধর করা ব্যাংক কর্মকর্তাকে সাময়িক বহিষ্কার

ইসলামি বিশ্ববিদ্যালয়
ইসলামি বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের ওপর হামলার ঘটনায় অভিযুক্ত ব্যাংক কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত করেছে অগ্রণী ব্যাংক লিমিটেড কর্তৃপক্ষ

বৃহস্পতিবার (৮ জুন) রাতে অগ্রণী ব্যাংক খুলনা সার্কেলের উপ-মহাব্যবস্থাপক মাহবুবুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে বিষয়টি নিশ্চিত করা হয়।

চিঠিতে বলা হয়, অগ্রণী ব্যাংক চৌড়হাস শাখার কর্মকর্তা সোহেল মাহমুদের বিরুদ্ধে ইসলামী বিশ্ববিদ্যালয়ের আল-হাদিস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক এবং ইবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক ড. মোস্তাফিজুর রহমানকে শারীরিকভাবে লাঞ্চিত ও অসৌজন্যমূলক আচরণের অভিযোগে বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশে ব্যাংকটির ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। যা অগ্রণী ব্যাংক কর্মচারী চাকুরী প্রবিধানমালা-২০০৮ এর ৪১(গ), ৪১ (ঘ) ও ৪১(ঙ) অনুসারে শাস্তিযোগ্য অপরাধ।

এমতাবস্থায় যথাযথ কর্তৃপক্ষের অনুমোদনক্রমে অগ্রণী ব্যাংক লিমিটেড কর্মচারী চাকুরি প্রবিধানমালা-২০০৮ এর ৪৪ ধারা মোতাবেক ওই কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হয় ।

এ বিষয়ে অগ্রণী ব্যাংক চৌড়হাস শাখার ব্যবস্থাপক শামীম আহমেদ বলেন, 'আমরা নোটিশটি হাতে পেয়েছি এবং তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।'

বিষয়টি নিয়ে কেন্দ্রীয় অগ্রণী ব্যাংক শাখার ডিজিএম আনোয়ারুল ইসলাম বলেন, আমাদের কেন্দ্রীয় সিদ্ধান্তে তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তবে এ বিষয়ে তার জবাব পেলে এবং বিস্তারিত তদন্তের পরে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

তবে বিষয়টি ষড়যন্ত্র বলে দাবি করেছেন সেই ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ। তিনি বলেন, আমি একটা বড় যড়যন্ত্র ও প্রতিহিংসার শিকার। এর বেশি কিছু বলতে চাচ্ছি না।

উল্লেখ্য, বুধবার (৭ জুন) সকালে প্রাতঃভ্রমণে বের হলে ড. মোস্তাফিজুর রহমানের উপর প্রতিবেশী ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ অতর্কিত হামলা করেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষক। পরে এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, শিক্ষক সমিতি ও রেজিস্ট্রার বরাবর পৃথক ৩টি লিখিত অভিযোগ করেন তিনি।


সর্বশেষ সংবাদ