গাছ লাগালেই অ্যাসাইনমেন্ট নম্বর পাবেন জবি শিক্ষার্থীরা

জগন্নাথ বিশ্ববিদ্যালয়
জগন্নাথ বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

সারা দেশে মৃদু তাপপ্রবাহ ও তীব্র গরম পড়ছে। এ অবস্থায় ভিন্নধর্মী উদ্যোগ নিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগ। শিক্ষার্থীদের গাছ লাগানোর বিনিময়ে অ্যাসাইনমেন্টের নম্বর দেবে বিভাগটি। তীব্র গরমে বৃক্ষরোপণের প্রয়োজনীয়তা অনুভব করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

বিভাগ সূত্রে জানা গেছে, কোর্সের সঙ্গে সম্পর্কিত হওয়ায় শিক্ষার্থীদের পরিবেশের প্রতি সহনশীল হতে ও বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে এমন নির্দেশনা দেওয়া হয়েছে। এতে পরিবেশের প্রতি শিক্ষার্থীদের মমত্ববোধ জাগ্রত হবে। দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে তারা।

বিভাগটির শিক্ষার্থী সুমনা আক্তার বলেন, গরম পরিস্থিতিতে বৃক্ষরোপণ কর্মসূচি সুন্দর পদক্ষেপ। ক্লাস পারফরম্যান্সের জন্য নির্ধারিত নম্বর পেতে গাছ লাগানোর নির্দেশনা দেওয়া হয়েছে। এতে শিক্ষার্থী আনন্দিত।

বিভাগটির চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. শারমীন আখতার বলেন, বিভাগের ‘ল্যান্ড ইউজ অ্যান্ড ন্যাচারাল রিসোর্স ল’ কোর্সের জন্য আসন্ন ঈদুল আজহার মধ্যে একটি করে গাছ লাগাতে হবে শিক্ষার্থীদের। অ্যাসাইনমেন্টে নম্বর পেতে গাছ লাগাতে হবে তাদের। নিজের লাগানো গাছের ছবি তুলে পাঠালেই অ্যাসাইনমেন্টের নম্বর পাবে তারা।

 


সর্বশেষ সংবাদ