মহাসড়কে যান চলাচল বন্ধ করে দিলেন ইবি শিক্ষার্থীরা

কুষ্টিয়ান-খুলনা মহাসড়ক অবরোধ করেন ইবি শিক্ষার্থীরা
কুষ্টিয়ান-খুলনা মহাসড়ক অবরোধ করেন ইবি শিক্ষার্থীরা  © টিডিসি ফটো

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক আল-হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের ওপর হামলার প্রতিবাদে কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন বিভাগটির বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। প্রতিবেশী ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদের বিরুদ্ধে হামলার এ অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (৮ জুন) সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক সম্মুখে মহাসড়ক অবরোধ করে রাখেন তারা। এতে যান চলাচল বন্ধ হয়ে সৃষ্টি হয় যানজটের।  ফলে দুর্ভোগে পড়েন যাত্রী ও পথচারীরা। বিক্ষোভ থেকে হামলাকারীকে দ্রুত গ্রেফতার করে বিচারের আওতায় নিয়ে আসার দাবি জানান শিক্ষার্থীরা। 

শিক্ষার্থীরা বলেন, আমাদের প্রিয় শিক্ষকের ওপর হামলা করা হয়েছে। হামলাকারী চিহ্নিত। হামলার ২৪ ঘণ্টা পার হলেও এখন পর্যন্ত হামলাকারীকে গ্রেফতার করা হয়নি। আমরা আগামী ২৪ ঘন্টার মধ্যে হামলাকারীকে গ্রেফতার করে দ্রুত আইনের আওতায় আনার জোর দাবি জানাচ্ছি।

এ ছাড়া হামলাকারী অগ্রণী ব্যাংকের কর্মকর্তা হওয়ায় তার শাস্তি না হওয়া পর্যন্ত অগ্রণী ব্যাংক ইবি শাখা বন্ধ রাখার ঘোষণা দেন বিক্ষোভকারীরা। দাবি মেনে নেওয়া না হলে পরবর্তিতে কঠোর আন্দোলনের হুঁশিয়ারিও দেন ক্ষুদ্ধ শিক্ষার্থীরা।

মহাসড়ক অবরোধের আধা ঘন্টা পর ভারপ্রাপ্ত প্রক্টর ড. শফিকুল ইসলাম ও সহকারী প্রক্টর সহকারী অধ্যাপক শরিফুল ইসলাম জুয়েলসহ প্রক্টরিয়াল বডির সদস্যরা ঘটনাস্থলে উপস্থিত হন। পরে ১০টার দিকে প্রক্টরিয়াল বডির আশ্বাসে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. শরিফুল ইসলাম বলেন, কুষ্টিয়াতে একটা অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। সে ঘটনার প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলনে নেমেছে। তাদের দাবি যৌক্তিক। আমি তাদেরকে লিখিত অভিযোগ দিতে বলেছি। নিয়মতান্ত্রিক পদ্ধতির মাধ্যমে আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করবো।

এদিকে বিক্ষোভ শেষে হামলাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে অগ্রণী ব্যাংকের চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দিয়েছেন শিক্ষার্থীরা। অগ্রণী ব্যাংক ইবি শাখার ম্যানেজারের কাছে স্মারকলিপিটি হস্তান্তর করেন তারা।

উল্লেখ্য, খবন নির্মাণকে কেন্দ্র করে বুধবার প্রাতঃভ্রমণে বের হলে কুষ্টিয়ার হাউজিং ডি ব্লক আবাসিক এলাকায় ইবি শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমানের উপর অতর্কিত হামলা করেন তার প্রতিবেশী ব্যাংক কর্মকর্তা সোহেল মাহমুদ। অভিযুক্ত সোহেল মাহমুদ অগ্রণী ব্যাংক চৌড়হাস ব্রাঞ্চে কর্মরত। 


সর্বশেষ সংবাদ