ববিতে সন্ত্রাস বিরোধী গণস্বাক্ষর কর্মসূচি 

সন্ত্রাস বিরোধী গণস্বাক্ষর কর্মসূচিতে স্বাক্ষর করছেন এক শিক্ষার্থী
সন্ত্রাস বিরোধী গণস্বাক্ষর কর্মসূচিতে স্বাক্ষর করছেন এক শিক্ষার্থী  © টিডিসি ফটো

বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) সন্ত্রাস বিরোধী গণস্বাক্ষর কর্মসূচি পালন করেছেন সাধারণ শিক্ষার্থীরা৷ আজ বুধবার (৭ জুন) বেলা ১১টা থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের নীচ তলায় এ কার্যক্রম শুরু হয়। তিন দিনব্যাপী এই কার্যক্রম আগামী রবিবার শেষ হবে। 

গত ৩ জুন বিশ্ববিদ্যালয়টির শেরে বাংলা হলে অভিযানে বিপুল পরিমাণ দেশীয় অস্ত্র, মাদকদ্রব্য এবং মাদক গ্রহণের সরঞ্জাম উদ্ধার করে হল প্রশাসন। এর পরিপ্রেক্ষিতে সন্ত্রাস বিরোধী মিছিল, বিক্ষোভ সমাবেশসহ নানা কর্মসূচি পালন করছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়টির মার্কেটিং বিভাগের শিক্ষার্থী রাজু মোল্লা বলেন, বিশ্ববিদ্যালয়ের হলগুলোতে প্রচুর অস্ত্রের মজুদ ছিল। যেগুলো বারবার সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলায় ব্যবহার হয়। আমরা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে এ ব্যাপারে শক্ত অবস্থান নেওয়ার অনুরোধ করছি।

ম্যানেজমেন্ট বিভাগের শিক্ষার্থী ইরাজ রব্বানী বলেন, আমরা বরিশাল বিশ্ববিদ্যালয়কে সন্ত্রাস মুক্ত ক্যাম্পাস হিসেবে দেখতে চাই। তাই গত কয়েকদিন ধরে আন্দোলন এবং বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় আগামী রবিবার পর্যন্ত গণস্বাক্ষর কর্মসূচি চলমান থাকবে।

এর আগে গত সোমবার (৫ জুন) শেরে বাংলা হলে অস্ত্র ও মাদকদ্রব্য রাখার অভিযোগে ২০১৮-১৯ সেশনের তিনজনকে সাময়িক বহিষ্কার করে হল প্রশাসন। বহিষ্কৃত শিক্ষার্থীরা হলেন বাংলা বিভাগের তাহমিদ জামান নাভিদ, রসায়ন বিভাগের মোঃ নাহিদ হাসান এবং ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের এবিএম মুশফিকুর রহমান (সজল)।


সর্বশেষ সংবাদ