জবি অধ্যাপককে পেটানো সেই ইউপি চেয়ারম্যান সাময়িক বরখাস্ত

ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ
ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদ  © ফাইল ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নজরুল ইসলামকে মারধর করা খুলনার কয়রা উপজেলার মহারাজপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেসমিন প্রধান স্বাক্ষরিত চিঠিতে তাকে বরখাস্ত করা হয়।

চিঠিতে উল্লেখ করা হয়েছে, গত ৫ মে কয়রা উত্তরচক আমিনিয়া কামিল মাদ্রাসার নিয়োগ পরীক্ষায় ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নজরুল ইসলাম। সেসময় মাদ্রাসার সভাপতি ও ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মাহমুদের পছন্দের প্রার্থীকে নিয়োগ দিতে রাজি না হওয়ায় অধ্যাপককে মারধর করা হয়। এ সময় জোরপূর্বক নিয়োগ সংক্রান্ত কাগজে স্বাক্ষর নেওয়া হয়। এমনকি অধ্যাপকের কাছ থেকে মূল্যবান জিনিস ও টাকা ছিনিয়ে নেওয়া হয়। এ ঘটনায় অধ্যাপক নজরুল ইসলাম বাদী হয়ে ইউপি চেয়ারম্যানসহ ৮ জনের নামে মামলা করেন।

ক্ষমতার অপব্যবহারের কারণ উল্লেখ করে খুলনা জেলা প্রশাসক খন্দকার ইয়াসির আরেফিন জনপ্রশাসন মন্ত্রণালয়ে ওই ইউপি চেয়ারম্যানকে বরখাস্তের সুপারিশ করেন। এর পরিপ্রেক্ষিতে মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয় তাকে সাময়িক বরখাস্ত করেছে। 

কয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমিনুর রহমান বলেন, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত আদেশের কপি পাওয়া এসেছে। এ বিষয়ে দ্রুতই পদক্ষেপ নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ