৩৮তম বিসিএসের ফল প্রকাশ, ২২০৪ জনকে ক্যাডার পদে সুপারিশ (তালিকা)

  © ফাইল ফটো

৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। এতে ২ হাজার ২০৪ জনকে ক্যাডার পদে সুপারিশ করা হয়েছে।  আজ মঙ্গলবার বিকালে পিএসসির ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়েছে।

এর আগে পিএসসিতে বিশেষ সভার আয়োজন করা হয়। সভা শেষে ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফলাফল পিএসসির ওয়েবসাইটে প্রকাশ করা হয়। এছাড়া প্রার্থীদের ব্যক্তিগত মুঠোফোনেও এসএমএস করে রেজাল্ট পাঠানো হবে।

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষায় পাস করেন ৯ হাজার ৮৬২ জন। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন। লিখিত পরীক্ষায় পাস করা প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নেন। গত ফেব্রুয়ারিতে মৌখিক পরীক্ষা শেষ হয়।

৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষা শেষ হয় ২০১৯ সালের ১৩ আগস্ট। ২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফলাফল প্রকাশ করা হয়।

৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় অংশ নিতে ৩ লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেছিলেন।

পিএসসি সূত্র জানায়, ৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে ২ হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করার কথা ছিল। পরে ১৩৬ জন বেশি নিয়োগের প্রস্তাব আসে জনপ্রশাসন থেকে। এতে এই বিসিএসে মোট পদের সংখ্যা হয় ২ হাজার ১৬০। পরে ২৪০ জন যুক্ত হয়ে মোট পদের সংখ্যা হয় ২ হাজার ৪০০।

তালিকা দেখতে এখানে ক্লিক করুন

 


সর্বশেষ সংবাদ