বিকেলে প্রকাশ হতে পারে ৩৮তম বিসিএসের ফল

  © ফাইল ফটো

সবকিছু ঠিক থাকলে আজ বিকেলেই ৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ হতে পারে। আজ (মঙ্গলবার) ফলাফল প্রকাশের জন্য সরকারি কর্ম কমিশন (পিএসসি) জরুরি সভা ডেকেছে বলে জানা গেছে। সভায় অনুমোদন পেলে বিকেল নাগাদ ফলাফল প্রকাশ করা হবে। ইতোমধ্যে ফল তৈরির কাজ সম্পন্ন হয়েছে।

পিএসসির একজন সদস্য বিষয়টি নিশ্চিত করে গণমাধ্যমকে বলেন, ‘৩৮তম বিসিএসের চূড়ান্ত ফল আজ প্রকাশ করার চেষ্টা চলছে। বিকেল ৩টায় পিএসসি সভা ডেকেছে। সভায় চেয়ারম্যানসহ কমিশনের সদস্যরা উপস্থিত থাকবেন। ফল প্রকাশের প্রস্তাবটি অনুমোদন হলে বিকেলে ফলাফল প্রকাশ করা হবে। প্রার্থীরা ফল পিএসএসির ওয়েবসাইট ও মোবাইলে এসএমএসের মাধ্যমে জানতে পারবে।

এর আগে সোমবার (২৯ জুন) রাত ১০টার দিকে এ ব্যাপারে জানতে দ্যা ডেইলি ক্যাম্পাস’র পক্ষ থেকে যোগাযোগ করা হয় পিএসসির একজন কর্মকর্তার সঙ্গে। তিনি ফল প্রকাশের ব্যাপারে স্পষ্ট করে কিছু না বললেও আজ সভা ডাকার বিষয়টি নিশ্চিত করেছেন। তবে সভার সময় এবং আলোচ্য সূচির বিষয়ে তথ্য জানেন না বলে তিনি জানান।

গত বছরের ১ জুলাই ৩৮তম বিসিএসের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ করেছে পিএসসি। এতে পাস করেন ৯ হাজার ৮৬২ জন। এর আগে লিখিত পরীক্ষায় অংশ নেন ১৪ হাজার ৫৪৬ জন প্রার্থী। পাস করা ওই প্রার্থীরা মৌখিক পরীক্ষায় অংশ নেন। গত বছরের ২৯ জুলাই থেকে চলতি বছরের ৯ ফেব্রুয়ারি পর্যন্ত চলে মৌখিক পরীক্ষা।

৩৮তম বিসিএসের মাধ্যমে জনপ্রশাসনে দুই হাজার ২৪ জন ক্যাডার কর্মকর্তা নিয়োগ করার কথা ছিল। তবে এখন এই বিসিএসে ১৩৬ জন বেশি নিয়োগ পাবেন। এতে এই বিসিএসে মোট পদের সংখ্যা হচ্ছে ২ হাজার ১৬০।

২০১৭ সালের ২৯ ডিসেম্বর ৩৮তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা হওয়ার প্রায় দুই মাসের মধ্যে এর ফলাফল প্রকাশ করা হয়। এতে তিন লাখ ৮৯ হাজার ৪৬৮ জন প্রার্থী আবেদন করেন।


সর্বশেষ সংবাদ