করোনা চিকিৎসায় যুক্ত হতে চান বিসিএসে বঞ্চিত ২৩১ চিকিৎসক

  © ফাইল ফটো

করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসায় নিয়োজিত হতে চান ৩২ থেকে ৩৯তম বিসিএসে নিয়োগ বঞ্চিত চিকিৎসকরা। স্বাস্থ্য ক্যাডারে নিয়োগের জন্য তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেছেন।

তারা জানিয়েছেন, সরকারি কর্ম কমিশন (পিএসসি) সুপারিশ করার পরও তাদের নিয়োগ দেয়নি  জনপ্রশাসন মন্ত্রণালয়। এজন্য আজ বুধবার (৬ মে) প্রধানমন্ত্রীর কার্যালয়ে এ জন্য সংক্রান্ত আবেদন করেছেন তারা।

আবেদনপত্রে বলা হয়েছে, ৩২ থেকে ৩৯তম বিসিএসে পিএসসি প্রকাশিত বিসিএসের চূড়ান্ত ফলাফলে স্বাস্থ্য ক্যাডারে সুপারিশ করা হয় তাদের। যাচাই-বাছাই শেষে গেজেট প্রকাশ করে জনপ্রশাসন মন্ত্রণালয়। তবে এরমধ্যে অনেক প্রার্থী গেজেট থেকে বাদ পড়ে যান।

আবেদনে বলা হয়, বিশ্ব ভয়াবহ মহামারিতে আক্রান্ত। করোনা মহামারি মোকাবিলায় আপনার নেতৃত্ব সারা বিশ্বে প্রশংসিত। এই যুদ্ধে চিকিৎসকরা সম্মুখ যোদ্ধা। আমরা সুপারিশপ্রাপ্ত চিকিৎসকরা এই পরিস্থিতিতে দেশের জন্য লড়তে প্রস্তুত। রাষ্ট্রের প্রয়োজনে যেখানে পদায়ন করা হবে, সেখানে আমরা আমাদের অর্পিত দায়িত্ব পালনে সচেষ্ট থাকব। এ বিষয়ে আপনার সুদৃষ্টি কামনা করছি।

তারা উল্লেখ করেন, বর্তমানে তারা পরিবার নিয়ে মানবেতর জীবনযাপন করছেন, প্রায় সবাই বেকার। পিএসসি থেকে সুপারিশপ্রাপ্ত হয়েও চূড়ান্তভাবে নিয়োগ না পাওয়ায় সামাজিকভাবে প্রতিনিয়ত হেয় প্রতিপন্ন হচ্ছেন তারা। ফলে মানসিকভাবে চরম হতাশাগ্রস্ত জীবনযাপন করছেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে চিঠিতে তারা লিখেছেন, ‘আপনি মানবতার সর্বোচ্চ উদাহরণ। সমগ্র বিশ্বে আপনার মানবতা প্রশংসিত। অভিভাবক হিসেবে আপনি আমাদের পরিবারগুলোর শেষ আশ্রয়স্থল।

বঞ্চিত এসব চিকিৎসকরা জানান, পিএসসি সুপারিশের পরও অনেকে নিয়োগ পাননি ৩২ থেকে ৩৯তম বিসিএসে। এমন চিকিৎসকের সংখ্যা ২৩১ জন বলে তাদের দাবি।


সর্বশেষ সংবাদ