৩৯তম বিসিএস থেকে ২ হাজার চিকিৎসক নিয়োগ

  © ফাইল ফটো

করনাভাইরাসের বিস্তারের পর চিকিৎসক সংকটের কারণে আক্রান্তদের চিকিৎসা ও অন্যান্য রোগীদের চিকিৎসা দিতে হিমশিম খাচ্ছে হাসপাতালগুলো। এ অবস্থায় পরিস্থিতি মোকাবিলায় ৩৯তম বিসিএস এর নন-ক্যাডারের অপেক্ষমান তালিকা থেকে ২ হাজার চিকিৎসক নিয়োগ দিচ্ছে সরকার।

এ বিষয়ে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব হাবিবুর রহমান খান গণমাধ্যমকে বলেন, জরুরিভিত্তিতে এই নিয়োগের লক্ষ্যে রাষ্ট্রপতির অনুমোদনের জন্য বঙ্গভবনে একটি তালিকা পাঠাবে স্বাস্থ্য মন্ত্রণালয়। শিগগরই এ লক্ষ্যে আরও ৬ হাজার নার্স নিয়োগ দেওয়া হবে।

এর আগে গত বৃহস্পতিবার করেনাভাইরাস পরিস্থিতি নিয়ে ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছিলেন, আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দানের জন্য সরকার জরুরিভিত্তিতে ২০০০ চিকিৎসক ও ৬০০০ নার্স নিয়োগ দেওয়া হবে। এরপরই এ ঘোষণা এলো।

ব্রিফিংয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেছিলেন, ‘আমরা লক্ষ করেছি বেশ কিছু হাসপাতালে রোগীদের সেবা দিতে গিয়ে আমাদের চিকিৎসক, নার্স এবং স্বাস্থ্যকর্মীরা আক্রান্ত হয়েছেন। এর জন্য আমরা দুঃখ প্রকাশ করি এবং তাদের সুস্থতা কামনা করি। এ অবস্থায় যেহেতু নতুন নতুন হাসপাতাল করোনা আক্রান্ত রোগীদের জন্য প্রস্তুত করছি এবং বেশ কিছু চিকিৎসককে কোয়ারেন্টিনে যেতে হয়েছে, তাই প্রধানমন্ত্রীর নির্দেশে নতুন দুই হাজার চিকিৎসক এবং ছয় হাজার নার্স আমরা নিয়োগের ব্যবস্থা করছি। আমরা আশা করি এই নিয়োগের মাধ্যমে স্বাস্থ্যসেবা আরও জোরদার হবে’।

 


সর্বশেষ সংবাদ