১৪ ঘন্টাও উদ্ধার হয়নি তলিয়ে যাওয়া গাড়িটি, জানা যায়নি যাত্রীসংখ্যাও

১১ ঘণ্টা পরও সন্ধান পাওয়া যায়নি যাত্রীবাহী ট্যাক্সিক্যাবটির। রোববার রাত ৮টার দিকে ঢাকার গাবতলীয় সংলগ্ন আমিনবাজার এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে নদীতে পড়ে যায় গাড়িটি।  এর খোঁজে গতকাল থেকেই ডুবুরি দল কাজ করছে।

এর আগে ২০১০ সালের ১১ অক্টোবর একই সেতু থেকে তুরাগ নদে বৈশাখী পরিবহন নামের একটি যাত্রীবাহী বাস নিমজ্জিত হয়। এতে ১৫ যাত্রী নিহত হন।

গতকালের ঘটনা সম্পর্কে ফায়ার সার্ভিস জানায়, গতকাল রোববার রাত ৮টার দিকে সাভার থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা হলুদ রঙের একটি প্রাইভেট কার ঢাকা-আরিচা মহাসড়কের আমিনবাজার সালেহপুর ব্রীজে পৌঁছুলে নিয়ন্ত্রণ হারিয়ে তুরাগ নদে পড়ে যায়। এ ঘটনায় প্রাইভেট কারটি উদ্ধারে রাত থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল ও নৌ-পুলিশ নদে তল্লাশি চালাচ্ছে। তুরাগ নদে অনেক স্রোত থাকায় উদ্ধার কাজ ব্যহত হচ্ছে। শেষ খবর পাওয়া পর্যন্ত ট্যাক্সি ক্যাবটি এখনো উদ্ধার করা যায়নি। এদিকে ট্যাক্সি ক্যাবে কতজন যাত্রী ছিল তা জানাতে পারেনি পুলিশ।

ফায়ার সার্ভিসের ৪ নম্বর জোনের কমান্ডার আনোয়ারুল হক বলেন, রাত ১টা থেকে ট্যাক্সিটি উদ্ধারের চেষ্টা করছেন আমাদের পাঁচ সদস্যের একটি ডুবুরি দল। তিন ঘণ্টার তৎপরতা শেষে ভোররাত ৪ টার দিকে উদ্ধারকাজ স্থগিত করে ফায়ার সার্ভিস। তবে এখনও সেটির কোনো খোঁজ পাওয়া যায়নি। উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। ট্যাক্সিক্যাবটি ট্রাস্ট ট্রান্সপোর্ট সার্ভিসের বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শী জসিম বলেন, দ্রুত গতির একটি ট্যাক্সিক্যাব হঠাৎ নিয়ন্ত্রণ হারিয়ে ব্রিজ থেকে নদীতে পড়ে যায়। জরুরি সেবার নম্বর ৯৯৯-এ ফোন দিয়ে বিষয়টি জানানো হয়েছে।

ট্রাফিক পুলিশের আমিনবাজার বক্সের ইনচার্জ কামরুল ইসলাম বলেন, ‘প্রাথমিকভাবে সড়কে লাগানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখে আমরা নিশ্চিত হয়েছি, একটি ট্যাক্সি ক্যাব নদে পড়ে নিমজ্জিত হয়েছে।


সর্বশেষ সংবাদ