আইবিএমে গ্র্যাজুয়েট সফটওয়্যার ডেভেলপার হিসেবে যোগদান করুন

  © সংগৃহীত

আইবিএম কঠোর পরিশ্রমী, দক্ষ এবং উৎসাহী সফটওয়্যার ডেভেলপারদের সন্ধান করছে যাদের কোডিং এবং প্রোগ্রামিং নিয়ে কাজ করার আগ্রহ রয়েছে এবং ২০২০ সালে আইবিএমে যোগদান করতে ইচ্ছুক।

উক্ত পদে কাজের জন্য একজন সফটওয়্যার ডেভেলপার বা প্রকৌশলীকে যেকোনো সফ্টওয়্যার পণ্যের সম্পূর্ণ জীবনচক্রের দায়িত্ব গ্রহণ করতে হবে।

গবেষণা, বাস্তবায়ন এবং পরীক্ষা, প্রশিক্ষণ এবং সহায়তা। এই পদে কাজ করার মাধ্যমে একজন প্রার্থী আইবিএমের সফ্টওয়্যার উদ্ভাবনের কেন্দ্রবিন্দুতে কাজ করার সুযোগ পাবে এবং অনেক যুগান্তকারী প্রযুক্তির উন্নয়নে মূল ভূমিকা পালন করার সুযোগ লাভ করবে।

আইবিএম প্রার্থীদের তাদের বিক্রয় দল এবং গ্রাহকদের সাথে ল্যাব এবং কাস্টমার সাইটের মাধ্যমে যোগাযোগ করতে উৎসাহিত করবে। এর ফলে প্রার্থীরা তাদের গ্রাহকদের প্রয়োজনীয়তা বুঝতে পারবে এবং বিক্রয় দলকে সহযোগিতা করতে পারবে। এ সকল কার্যক্রম একজন প্রার্থীর ক্যারিয়ারকে বিকশিত করতে সাহায্য করবে।

এটি একটি ফুল-টাইম চাকরি। কাজের পাশাপাশি, সংশ্লিষ্ট সকল দল প্রার্থীদের বিভিন্ন প্রকল্প, হ্যাকাথন ইত্যাদিতে অংশ নিতে সহায়তা করবে এবং উৎসাহিত করবে। এর ফলে প্রার্থীরা ব্যবসায়ের মধ্যে নেটওয়ার্ক তৈরি করতে সক্ষম হবে এবং নিজের দক্ষতা বৃদ্ধি করতে পারবে।

একজন গ্র্যাজুয়েট সফটওয়্যার ডেভেলপার বিভিন্ন ভুমিকায় কাজ করতে পারে। যেমনঃ

ফ্রন্ট এন্ড ডেভেলপার, ব্যাক এন্ড ডেভেলপার, ডেভেলপার-টেস্ট এন্ড মনিটর, কন্টেন্ট ডেভেলপার ও ইনফরমেশন ডেভেলপার হিসেবে আপনি যদি কাজ করতে আগ্রহী হন, তাহলে দেরি না করে এখনই আবেদন করুন। আবেদন প্রক্রিয়ার পরবর্তী ধাপ হল সিলেকশন গেমে অংশগ্রহণ করা এবং এসেসমেন্ট সেন্টারে উপস্থিত থাকা। হার্সলে হ্যাম্পশায়ারে আইবিএমের এসেসমেন্ট সেন্টার অবস্থিত। অতএব, প্রার্থীদের আবেদন করার আগে নিশ্চিত হতে হবে যে তারা এসেসমেন্ট সেন্টারে যথাসময়ে উপস্থিত থাকতে পারবে।

যুক্তরাজ্যে এই সুযোগ সুবিধাসমূহ নির্বাচিত প্রার্থীদের নিম্নবর্ণিত প্রদান করা হবে। ল্যাটেস্ট সফ্টওয়্যার ডেভেলপমেন্ট টুল, কৌশল এবং পদ্ধতি ব্যবহার করার সুযোগ। ইন্ডাস্ট্রির শীর্ষ স্থানীয় নেতাদের সাথে কাজের সুযোগ।
সুবিধা সম্পর্কে বিস্তারিত জানতে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন।

আবেদনের যোগ্যতা স্নাতক ডিগ্রি থাকতে হবে। কিউবারনেটস, লিনাস ওয়ান, পাইথন, জাভা, জাভাস্ক্রিপ্ট, ডকার, নোড.জেএস, বুটস্ট্র্যাপ,সি/সি++ ব্যবহারের অভিজ্ঞতা রয়েছে আইবিএম ডিজাইন থিঙ্কিং সম্পর্কে ধারণা রয়েছে। যুক্তরাজ্যে কাজ করার সক্ষমতা বিস্তারিত জানতে অফিশিয়াল ওয়েবসাইট ভিজিট করুন। এছাড়াও যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: সকল দেশের নাগরিক আবেদন করতে পারবে।


সর্বশেষ সংবাদ