স্টার্টআপে ১০০০ ডলার অনুদান ‘চেঞ্জমেকার্স সীড গ্রান্ট অপরচুনিটি ২০২০’

  © সংগৃহীত

যারা উদ্ভাবনী ব্যবসায়িক ধারণা দিয়ে তাদের সম্প্রদায়কে পরিবর্তন করতে চান এমন স্টার্টআপস এবং সামাজিক উদ্যোগের জন্য স্টার্টআপএক্সস (StartupXs) “চেঞ্জমেকার্স সীড গ্রান্ট অপরচুনিটি ২০২০” আয়োজন করেছে।

উদ্ভাবকগণের প্রাথমিক-পর্যায়ের ব্যবসায়িক ধারণা, স্টার্টআপস এবং সামাজিক উদ্যোগের মধ্যে সেরা সনাক্তকরণ এবং প্রচার করাই চেঞ্জমেকার্স সীড গ্রান্ট অপরচুনিটি ২০২০-এর লক্ষ্য।

স্টার্টআপএক্সস (StartupXs) প্রাথমিক পর্যায়ে তরুণ উদ্যোক্তাদের তাদের সংস্থার বিকাশের জন্য সহায়তা করে। তারা বিশ্বাস করে যে এই যুগে যেখানে স্টার্টআপ এবং সামাজিক উদ্যোগগুলো কেবলমাত্র তাদের সম্প্রদায় নয় বিশ্বব্যাপী বর্তমান সমস্যাগুলো সমাধান করার জন্য উদ্ভাবনী পদ্ধতি এবং সরঞ্জামাদি ব্যবহার করছে, এটি বজায় রাখার জন্য বিভিন্ন সহায়তার প্রয়োজন এবং এর মধ্যে একটি হল অর্থ। এজন্য “চেঞ্জমেকার্স সীড গ্রান্ট অপরচুনিটি” এর মাধ্যমে সেরা উদ্যোক্তাকে ১০০০ ডলার অনুদান দেয়া হবে।

স্থান:যুক্তরাষ্ট্র-সুযোগ সুবিধাসমূহ, উদ্ভাবকগণের প্রাথমিক-পর্যায়ের সেরা ব্যবসায়িক ধারণা, স্টার্টআপস এবং সামাজিক উদ্যোগকে ১০০০ ডলার অনুদান দেয়া হবে।

আবেদনের যোগ্যতা, এটি সকলের জন্য উন্মুক্ত। স্থানীয় বা মার্কিন যুক্তরাষ্ট্রের আইন দ্বারা নিষিদ্ধ না হলে যে কোনও দেশের ব্যক্তি বা সংস্থা অংশগ্রহণ করতে পারবে। ১৮-৩৫ বছর বয়সের মধ্যে হতে হবে।

যুবকদের নেতৃত্বাধীন সামাজিক উদ্যোগ, লাভজনক বা অলাভজনক সংস্থা এবং যে কোনও দেশের গবেষকরা আবেদন করতে পারবে। প্রারম্ভিক পর্যায়ে এবং বৃদ্ধি-পর্যায়ে স্টার্টআপ বা একটি উদ্ভাবনী পণ্য বা আইডিয়াতে কাজ করা সামাজিক উদ্যোগকে প্রাধান্য দেওয়া হবে। আপনি অনুদানের জন্য আবেদন করতে পারবেন না, শিপিংয়ের খরচ, ভ্রমণের খরচ, স্বতন্ত্র স্কুল ফি, তহবিল সংগ্রহ। যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: সকলের জন্য উন্মুক্ত

আবেদন পদ্ধতি, অনলাইন ফর্মের মাধ্যমে সমস্ত আবেদন জমা দিতে হবে যা apply now লিঙ্কে পাওয়া যাবে। ইমেল দ্বারা আবেদন জমা গ্রহণ করা হবে না। আবেদনের শেষ তারিখ: ডিসেম্বর ৩১, ২০১৯ (১৭ দিন বাকি) 

আবেদন করুন-  

অফিসিয়াল লিংক