হাই-প্রোফাইল আইসিটি স্কলার ফেলোশিপ (মাসিক ২ লক্ষ টাকা)

  © সংগৃহীত

বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আইসিটি ক্ষেত্রে গবেষণার জন্য ২০১৯-২০ অর্থবছরে “হাই-প্রোফাইল আইসিটি স্কলার ফেলোশিপ” প্রদানের লক্ষ্যে সংশ্লিষ্টদের নিকট হতে অনলাইনে আবেদনপত্র আহবান করছে। এর জন্য নির্বাচিত দুজন ফেলোকে ( ১ জন পুরুষ ও ১ জন মহিলা) মাসিক দুই লক্ষ টাকা করে এক বছর ফেলোশিপ প্রদান করা হবে।

স্থান: বাংলাদেশ-সুযোগ সুবিধাসমূহ, দুজনকে ফেলোশিপ দেয়া হবে। একজন মহিলা ও একজন পুরুষ । মাসিক দু লক্ষ টাকা করে এক বছরের জন্য ফেলোশিপ প্রদান করা হবে।

আবেদনের যোগ্যতা, বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েট ঘোষনার এক বছরের মধ্যে আবেদন করতে হবে। এসএসসি,এইচএসসি পর্যায়ে সিজিপিএ ৫.০০ এবং গ্রাজুয়েশন পর্যায়ে সিজিপিএ ন্যূনতম ৩.৭৫ থাকতে হবে। চূড়ান্ত নির্বাচিত হলে কোনো প্রতিষ্ঠানে চাকরি করবে না এবং অন্য কোথাও ফেলশিপ/অনুদান গ্রহণ করবে না এমন শর্তে ৩০০টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে ঘোষণা দিতে হবে। নীতিমালার সাথে সংগতিপূর্ণ না হলে আবেদনপত্র গৃহীত হবেনা।

যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: বাংলাদেশ


আবেদন পদ্ধতি
নিচের লিংকে গিয়ে আবেদন করুন। রেজিস্ট্রেশন পাতায় গিয়ে তাতে যান এবং আপনার নাম, ইমেইল এবং মোবাইল নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করুন।সফলভাবে রেজিস্ট্রেশন করার পর আপনার ইমেইল এ একটি ভেরিফিকেশন লিঙ্ক সহ ইমেইল এবং মোবাইলে চার সংখ্যার একটি ভেরিফিকেশন কোড পাঠানো হবে। ইমেইল এর লিঙ্ক এ ক্লিক করে ইমেইল এবং মোবাইল ভেরিফিকেশন কোড ব্যবহার করে মোবাইল নাম্বারটি ভেরিফাই করুন। আবেদন করুন লিংক এ ক্লিক করুন, যে খাতে আবেদন করতে চান সেটি নির্বাচন করুন এবং প্রয়োজনীয় তথ্য দিয়ে ফর্মটি সাবমিট করুন। আবেদনের শেষ তারিখ: জানুয়ারি ১, ২০২০ (১৮ দিন বাকি)

আবেদন করুন - অফিসিয়াল লিংক


সর্বশেষ সংবাদ