সংবাদ প্রকাশের পর গবির ওয়েবসাইট থেকে রেজিস্ট্রারের নাম অপসারণ

  © টিডিসি ফটো

নানা অপকর্মে অভিযুক্ত সাভারের গণ বিশ্ববিদ্যালয়ের (গবি) রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেনকে অব্যাহতির পাঁচ দিন পর ওয়েবসাইট থেকে তার নাম অপসারণ করা হয়েছে। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাতে এ বিষয়ে সংবাদ প্রকাশের ঘন্টাখানেক পরেই ওয়েবসাইটে তার নামের জায়গায় খালি লক্ষ্য করা গেছে।

বিশ্ববিদ্যালয় ও গণস্বাস্থ্য মেডিকেলের ওয়েবসাইট থেকে তার নাম সরানো হয়নি, এমন একটি সংবাদ দ্যা ডেইলি ক্যাম্পাসে প্রকাশিত হওয়ার এক ঘন্টার মধ্যেই তার সব তথ্য মুছে ফেলা হয়। নাম সরানোয় শিক্ষার্থীরাও সন্তোষ প্রকাশ করেছেন। তবে ওয়েবসাইটে আলাদাভাবে রেজিস্ট্রারের অব্যাহতির বিজ্ঞপ্তিও দ্রুত দেখতে চান বলে তারা জানিয়েছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল ফিজিক্স এন্ড বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের এক শিক্ষার্থী নাম প্রকাশ না করার শর্তে বলেন, ‘ওয়েবসাইট থেকে নাম মুছে ফেলায় কিছুটা আশঙ্কামুক্ত হলাম। তবে তার বিষয়ে নোটিশ দেওয়াটা খুব প্রয়োজন। এত বড় একটা সিদ্ধান্তের নোটিশ না দেওয়া খুবই হতাশাজনক। আশা করছি, এই কাজটাও বিশ্ববিদ্যালয় প্রশাসন দ্রুত সম্পন্ন করবেন।’

জানা গেছে, গত ৮ সেপ্টেম্বর এক ছাত্রীর সাথে রেজিস্ট্রারের অশ্লীল, কুরুচিপূর্ণ কথাবার্তা সম্বলিত ২৬ মিনিট ৩২ সেকেন্ডের একটি ফোনালাপ ফাঁস হয়। এ ঘটনার পর থেকে ক্যাম্পাসসহ সারাদেশে তোলপাড় শুরু হয়।

অবস্থার পরিপ্রেক্ষিতে জরুরি সভা আহবান করে গত ১২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ড সকল সদস্যদের সম্মতিক্রমে তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দেয়।


সর্বশেষ সংবাদ