করোনায় চাকরির বাজারে পরিবর্তন এসেছে, ইউল্যাবের ওয়েবিনারে প্রতিমন্ত্রী

  © টিডিসি ফটো

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেন, করোনাভাইারাসের কারণে আমাদের চাকরির বাজারে পরিবর্তন এসেছে। এই পরিবর্তনের সাথে চাকরিপ্রত্যাশীদের খাপ খাইয়ে নিতে হবে।

গত শনিবার ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব) এর ক্যারিয়ার সার্ভিসেস অফিস (সিএসও) কর্তৃক আয়োজিত ‘কভিড -১৯ এর বিশ্বব্যাপী মহামারি চলাকালীন এবং পরবর্তীতে ভবিষ্যত প্রজন্মের জন্য ক্যারিয়ার ভিশন’ শীর্ষক ওয়েবিনারে এ কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে নসরুল হামিদ বলেন, করোনার ফলে যে নতুন সম্ভাবনার সৃষ্টি হয়েছে সেটি কাজে লাগাতে পারলে সফলতা আসবেই। কভিড-১৯ চাকরির বাজারে পরিবর্তন এসেছে এবং বিপণন ব্যাপক হারে বেড়েছে, সৃষ্টি হয়েছে অনলাইন-ভিত্তিক নতুন নতুন উদ্যোক্তা। এ উদ্যোক্তারা নতুন প্রজন্মের জন্য কাজের সুযোগ সৃষ্টি করবে।’

ইউল্যাবের উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হকের স্বাগত বক্তব্যের মধ্য নিয়ে ওয়েবিনার শুরু হয়। এ সময় ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজের বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান ধন্যবাদ জ্ঞাপন করেন।

ইউল্যাব বিজনেস স্কুলের সহকারী অধ্যাপক এবং ক্যারিয়ার সার্ভিসেস অফিস ও স্টুডেন্টস অ্যাফেয়ার্স অফিসের পরিচালক দিলারা আফরোজ খান অনুষ্ঠান পরিচালনা করেন।

এই ওয়েবিনারে প্রায় দুইশতাধিক শিক্ষার্থী অংশ নেন এবং অতিথিরা শিক্ষার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ