এশিয়া প্যাসিফিকে ইংরেজি বক্তৃতা প্রতিযোগিতা

এশিয়া প্যাসিফিকে ইংরেজি বক্তৃতা প্রতিযোগিতা
  © টিডিসি ফটো

ইউনিভার্সিটি অফ এশিয়া প্যাসিফিকের (ইউএপি) ইংলিশ ল্যাঙ্গুয়েজ ক্লাবের উদ্যোগে অনলাইনে ‘ইংরেজি বক্তৃতা প্রতিযোগিতা’ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী কল্যাণ অধিদফতরের সহযোগিতায় এই আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ে ট্রেজারার ও ডিরেক্টর (শিক্ষার্থী কল্যাণ অধিদপ্তর) এয়ার কমোডর (অব.) ইশফাক ইলাহী চৌধুরী।

বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ১৫ জন শিক্ষার্থী এ প্রতিযোগিতায় অংশ নিয়েছে। প্রতিযোগিতায় ইংরেজি বিভাগ থেকে তাসনিম মাহমুদ প্রথম স্থান অর্জন করেন। আইন ও মানবাধিকার বিভাগ থেকে মুহাম্মাদ আশরাফুল বারী এবং ব্যবসায় প্রশাসন বিভাগ থেকে সজেদুর রহমান যথাক্রমে দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেন।

প্রতিযোগিতায় ব্যাকরণগত নির্ভুলতা, উচ্চারণ, আত্মবিশ্বাস এবং সামগ্রিক উপস্থাপনার মতো পরামিতিগুলিতে প্রতিযোগীদের বিচার করা হয়েছে। এতে বিচারক হিসাবে উপস্থিত ছিলেন আইন ও মানবাধিকার বিভাগের সহযোগী অধ্যাপক ড. চৌধুরী ইশরাক আহমেদ সিদ্দিকী, ইংরেজী বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফরমান উল্লাহ ভূঁইয়া এবং ইংরেজী বিভাগের প্রভাষক অধ্যাপক অর্পিতা হক।

অনুষ্ঠান শেষে এয়ার কমোডর (অব.) ইশফাক ইলাহী চৌধুরী বিজয়ীদের এবং সকল অংশগ্রহণকারীকে অভিনন্দন জানান। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ইংরেজী বিভাগের বিভাগীয় প্রধান আরজুমান্দ আরা এবং শিক্ষার্থী কল্যাণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ তারেক খান। অনুষ্ঠানটি পরিচালনা ছিলেন ক্লাবের উপদেষ্টা ও ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক আফরোজা আজিজ সূচনা।


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ