জাতীয় শোক দিবসে উত্তরা বিশ্ববিদ্যালয়ে ভার্চুয়াল আলোচনা সভা

  © টিডিসি ফটো

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস-২০২০ পালন উপলক্ষে উত্তরা বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হলো ভার্চুয়াল আলোচনা সভা ‘বিষাদের শব্দমালায় পিতা স্মরণ’।

আজ শনিবার বিকেলে আয়োজিত এই অনুষ্ঠানটিতে কবিতা আবৃতি, বঙ্গবন্ধুকে নিয়ে গান ও আলোচনার মধ্যদিয়ে জাতির জনককে শ্রদ্ধাভরে স্মরণ করা হয় এবং জাতির জনকের আত্মার শান্তি কামনা করে দোয়া করা হয়৷ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সার্বিক তত্ত্বাবধানে এ অনুষ্ঠানটি সম্পন্ন হয়েছে।

ভার্চুয়াল আলোচনা সভা প্রধান অতিথির বক্তব্যে উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. এম আজিজুর রাহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের আজ ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতিয় শোক দিবস৷ আজকের এই দিনটিকে উত্তরা বিশ্ববিদ্যালয় যথাযোগ্য ভাবগাম্ভীর্যের সাথে পালন করছে৷ ১৯৭১ সালে জাতির জনকের নেতৃত্বের জন্যই মুক্তিকামী বাঙ্গালী স্বপ্নের স্বাধীনতা অর্জন করতে সক্ষম হয়েছিলো৷ বঙ্গবন্ধু ছাড়া আজকের এই স্বাধীন সার্বভৌম বাংলাদেশ কখনই সম্ভব হত না৷ অতএব বংলাদেশ মানেই বঙ্গবন্ধু-বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ৷

আলোচনা সভা আরও অংশগ্রহণ করেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. ইয়াসমীন আরা লেখা, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ বেগম এবং বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রার কাজী মহিউদ্দীন৷

অনুষ্ঠানে বঙ্গবন্ধুর ওপর মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলা বিভাগের সিনিয়র লেকচারার সামজীর আহমেদ৷ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন বাংলা বিভাগের সভাপতি অধ্যাপক ড.সায়েদা বানু।


সর্বশেষ সংবাদ