দুর্নীতিমুক্ত দেশ গঠনে বঙ্গবন্ধুর সাহসী ভূমিকা ছিল: আইআইইউসি উপাচার্য

  © টিডিসি ফটো

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসি) উপাচার্য অধ্যাপক কে. এম. গোলাম মহিউদ্দিন বলেছেন, দুর্নীতিমুক্ত দেশ গঠনে বঙ্গবন্ধুর সাহসী ভূমিকা ছিল। দুর্নীতির ব্যাপারে তিনি নিজের দলের লোককেও ছাড় দেন নি।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আজ শনিবার সকালে আইআইইউসি আয়োজিত এক ভার্চুয়াল আলোচনা ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, বঙ্গবন্ধুর মত জাতীয়তাবাদী নেতা সারা বিশ্বে একজনও খুঁজে পাওয়া যাবেনা। তিনি জাতিসংঘে বাংলায় বক্তৃতা করে মাতৃভাষার মর্যাদাকে সমুজ্জ্বল রেখেছিলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু সত্যিকার অর্থেই হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী। তাঁর রাজনৈতিক দূরদর্শিতা ছিল অতুলনীয়। তিনি এ দেশের মানুষের মনকে বুঝেছিলেন। তাই তিনি মুসলিম বিশ্বের সাথে সম্পর্ক সুদৃঢ় করেছিলেন।

অনুষ্ঠানে উপ উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আলী আজাদীর সভাপতিত্বে নির্ধারিত আলোচক হিসাবে বক্তব্য রাখেন আইআইইউসির ট্রেজারার অধ্যাপক ড. আবদুল হামিদ চৌধুরী, বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মো. দেলাওয়ার হোসেন প্রমুখ।

এর আগে সকাল থেকে শোক দিবসের অন্যান্য কর্মসূচির মধ্যে ছিল ফজর ও যোহর নামাজ শেষে আইআইইউসি কেন্দ্রীয় মসজিদে শহীদ স্মরণে বিশেষ দোয়া, জাতীয় পতাকা অর্ধনমিত উত্তোলন। বিশেষ দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন মসজিদের ইমাম মাওলানা আবু বকর।


সর্বশেষ সংবাদ