বিশ্বের শীর্ষ ৫০ বিশ্ববিদ্যালয়ের মধ্যে থাকায় আনন্দ সন্ধ্যা ইউল্যাবের

  © সংগৃহীত

বিশ্বের শীর্ষ ৫০ বিশ্ববিদ্যালয়ের তালিকায় জায়গা করে নিয়েছে ইউনিভার্সিটি অব লিবারেল আর্টস বাংলাদেশ (ইউল্যাব)। ওয়ার্ল্ডস ইউনিভার্সিটিজ উইথ রিয়েল ইমপ্যাক্ট (ডব্লিউইউআরআই) র‌্যাংকিংয়ে স্থান পেয়েছে বিশ্ববিদ্যালয়টি।

এ উপলক্ষ্যে বুধবার (১৫ জুলাই) সন্ধ্যায় জুমের মাধ্যমে ‘সৃজনশীলতায় বিশ্ব র‌্যাংকিংয়ে শীর্ষ ৫০-এ স্থান পাওয়ায় ইউল্যাবের আনন্দ আয়োজন’ শীর্ষক অনুষ্ঠান আয়োজন করা হয়। উৎসবে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) সদস্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন।

শিক্ষা উপমন্ত্রী বলেন, মুজিববর্ষে আমাদের একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক একটি স্বীকৃতি পেয়েছে। উচ্চশিক্ষা খাতে জাতির জন্য এটা নতুন উপহার। এটা সবার জন্য গর্বের বিষয়। ইউল্যাব বেশ উদ্ভাবনী শক্তির পরিচয় দিয়েছে এবং এর মাধ্যমেই স্বীকৃতি লাভ হয়েছে। ইউল্যাবের মত বিশ্ববিদ্যালয় যেন পিএইচডি ও এমফিল ডিগ্রি প্রোগ্রামের অনুমতি পায় সে লক্ষ্যে কাজ করতে হবে।

অধ্যাপক সাজ্জাদ হোসেন বলেন, পৃথিবীতে নতুন পরিস্থিতির সম্মুখীন আমরা। সে পরিস্থিতিতে নতুনত্ব নিয়ে, নতুন ইনোভেশন নিয়ে ইউল্যাব হাজির হয়েছে। দেশের শিক্ষা কার্যক্রমকে নতুনভাবে নিয়ে আসা ইউল্যাবের দ্বারা সম্ভব।

এই অর্জন শিক্ষার্থীদের উল্লেখ করে ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ-এর সদস্য সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেন, শিক্ষার্থীরা যদি ভালো না করতো তাহলে র‌্যাংকিং-এর শীর্ষ তালিকায় জায়গা করে নিতে পারতো না ইউল্যাব।

ইউল্যাব থিম সং এর মধ্য দিয়ে শুরু হওয়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপাচার্য অধ্যাপক ড. এইচ এম জহিরুল হক। তিনি বলেন, একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় গড়তে যেসব উপাদান দরকার তার সবকিছু রয়েছে ইউল্যাবে।

অনুষ্ঠানে আরও যোগ দেন জাতীয় অধ্যাপক ড. রফিকুল ইসলাম, ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ-এর সদস্য আমিনা আহমেদ, উপ-উপাচার্য অধ্যাপক ড. সামসাদ মর্তুজা, ট্রেজারার অধ্যাপক ড. মিলন কুমার ভট্টাচার্য, রেজিস্ট্রার লে. কর্নেল (অব:) ফয়জুল ইসলামসহ বিভাগীয় প্রধান, শিক্ষার্থী ও শিক্ষক-কর্মকর্তারা। অনুষ্ঠান পরিচালনা করেন ইউল্যাব স্কুল অব বিজনেসের ডিন ও ইউল্যাব বোর্ড অব ট্রাস্টিজ এর বিশেষ উপদেষ্টা অধ্যাপক ইমরান রহমান।


সর্বশেষ সংবাদ