করোনাকাল

ড্যাফোডিলে ভর্তি হলেই শিক্ষার্থীরা পাচ্ছেন ফ্রি ল্যাপটপ

  © লোগো

করোনা মহামারী সংক্রমণের মধ্যে বাড়িতে বসে নির্বিঘ্নে শিক্ষা কার্যক্রম চালিয়ে নেওয়ার সুবিধার্থে ফল ২০২০ সেমিস্টারে ভর্তি হওয়ার সাথে সাথেই প্রতিটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যের ল্যাপটপ তুলে দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি। সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয় আজ সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ওই সভায় সভাপতিত্ব করেন বিশবিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার। বিগত দিনগুলিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সাধারণ ভর্তির এক বছর পর ‘একজন শিক্ষার্থী একটি ল্যাপটপ’ প্রকল্পের আওতায় প্রতিটি শিক্ষার্থীকে বিনামূল্যে ল্যাপটপ প্রদান করে আসছিল। বর্তমান সংকটময় পরিস্থিতি বিবেচনা করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ভর্তির সাথে সাথেই শিক্ষার্থীদের হাতে ল্যাপটপ তুলে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে যাতে শিক্ষার্থীরা বাড়িতে বসেই অনলাইনে ক্লাস কার্যক্রমে অংশগ্রহণ করেতে পারে।

তথ্য প্রযুক্তির ক্রমবিকাশমান ধারার সাথে প্রতিটি শিক্ষার্থীকে যুগোপযোগী করে গড়ে তুলতে এবং প্রতিযোগীতামূলক চাকরির বাজারে দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে ‘একজন ছাত্র একটি ল্যাপটপ’ প্রকল্পের নিয়মিত কর্মসূচির অংশ হিসেবে ২০১০ সালের সামার সেমিস্টার থেকেই ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি প্রতিটি শিক্ষার্থীর হাতে বিনামূল্যে তুলে দেয়া হচ্ছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়।


সর্বশেষ সংবাদ