আইআইইউসির ছায়া জাতিসংঘ ক্লাব এর সাথে টিএফবির ওয়েবিনার অনুষ্ঠিত

  © টিডিসি ফটো

মহামারি করোনাকালীন সময়ে তরুণদের দক্ষতা এগিয়ে রাখতে এবং টিচ ফর বাংলাদেশের ফেলোশিপ বেসিক নিয়ে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম ছায়া জাতিসংঘ ক্লাব এবং টিচ ফর বাংলাদেশ (টিএফবি)-এর সহযোগিতার মাধ্যমে একটি ওয়েবিনাটি অনুষ্ঠিত হয়। এই সম্প্রচারটি প্রায় ৪ হাজার মানুষের অংশগ্রহণে সরাসরি আইআইইউসি ছায়া জাতিসংঘ ক্লাবের ফেসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচার করা হয় এবং যা পরবর্তীতে প্রায় ১১ হাজার মানুষের কাছে পোঁছায়।

সানজিদা জ্যোতির সঞ্চালনায় ওয়েবিনারটি শুরু হয় উক্ত ক্লাবের সাধারণ সম্পাদক আশিক উর রহমানের সূচনা বক্তব্যের মাধ্যমেই। এরপর করোনার এই সময়ে মানসিক স্বাস্থ্য ঠিক রাখার গুরুত্ব নিয়ে বিভিন্ন প্রশ্নের উত্তর দেন আইআইইউসি ছায়া জাতিসংঘ ক্লাবের প্রতিষ্ঠাতা জহির রায়হান। এই সময়ে নিজেদের আর্থিক অসচ্ছলতা দূর করার এবং বর্তমান সময়কে কাজে লাগানোর বিভিন্ন উপায় নিয়ে কথা বলেন ক্লাবের সহ - প্রতিষ্ঠাতা আব্দুল্লাহ আল কায়সার।

এছাড়াও পরবর্তীতে করোনার এই সময়ে কিভাবে শিক্ষার্থীরা নিজেদের একাডেমিক পড়াশোনাকে এগিয়ে নিতে পারে এবং করোনা পরবর্তী সময়ে একাডেমিক পড়াশোনার শূন্যতা দূর করতে কি কি পদক্ষেপ নেওয়া যেতে পারে পাশাপাশি এই সময়ে শিক্ষার্থীদের করনীয় নিয়ে আলোচনা করেন আইআইইউসির ফার্মাসী বিভাগের সহকারী অধ্যাপক মিসেস শামিমা নাসরিন। পাশাপাশি এই সময়ে স্কুল কলেজের শিক্ষা, নারীদের অগ্রগতি এবং শিক্ষকতার গুরুত্ব নিয়ে আলোচনা করেন ক্লাবের সাবেক সহ-সভাপতি শেহরিন জুবাইর।

ওয়েবিনার অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টিচ ফর বাংলাদেশের ফেলোশিপ রিক্রটমেন্ট এন্ড সিলেকশনের এসোসিয়েট এজাজ মাহমুদ ফুয়াদ। তিনি আলোকপাত করেন টিচ ফর বাংলাদেশ এর প্রতিষ্ঠার উদ্দেশ্য এবং টিচ ফর বাংলাদেশের নানা সুযোগ-সুবিধা, আবেদনের নিয়ম এবং টিএফবি ফেলোশিপের বিভিন্ন গুরুত্ব সম্পর্কে। সেইসাথে টিচ ফর বাংলাদেশের চট্টগ্রাম ফেলো সানজিদা হান্নান তার অভিজ্ঞতা এবং ফেলোশিপের বিভিন্ন দিক নির্দেশনার কথা ব্যক্ত করেন।

ওয়েবিনারে উপস্থিত সকলেই বর্তমান তরুণ প্রজন্মের দায়িত্বশীল হওয়ার মাধ্যমে এবং সুরক্ষার সাথে কাজের ক্রিয়াকলাপ বাড়িয়ে পরিবর্তন আনার ব্যাপারে আলোকপাত করেন এবং দর্শকদের বিভিন্ন জিজ্ঞাসার উত্তর দেওয়ার মধ্য দিয়ে উক্ত ওয়েবিনারটি সমাপ্ত হয়।


সর্বশেষ সংবাদ