আর্থিক অবস্থা বিবেচনায় টিউশন ফির ২০ শতাংশ ছাড়

  © ফাইল ফটো

আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামে (আইআইইউসি) করোনা পরিস্থিতি বিবেচনায় চলতি বসন্তকালীন সেমিস্টারের সকল শিক্ষার্থীর জন্য টিউশন ফির উপর ২০ শতাংশ বিশেষ ওয়েভার ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ বিভাগের সহকারি কর্মকর্তা মোস্তাক খন্দকার। এছাড়া টিউশন ফি কিস্তিতে পরিশোধ করার ব্যবস্থা রাখা হয়েছে বলেও জানান তিনি।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, করোনা পরিস্থিতির কারণে অভিভাবক ও শিক্ষার্থীদের আর্থিক অবস্থা বিবেচনা করে আইআইইউসি এই বিশেষ অফার প্রদান করেছে। আগামী ২৬ জুলাইয়ের মধ্যে প্রদেয় টাকার প্রথম কিস্তি চল্লিশ শতাংশ, ২০ আগস্ট দ্বিতীয় কিস্তি বিশ শতাংশ এবং ১৫ অক্টোবরের মধ্যে তৃতীয় কিস্তি চল্লিশ শতাংশ পরিশোধ করলে প্রত্যেক কিস্তিতে টিউশন ফির উপর বিশ শতাংশ ওয়েভার পাবে শিক্ষার্থীরা।

উল্লেখ্য, আগে থেকেই সিবলিংস, মাধ্যমিক, উচ্চ মাধ্যমিকের ফলাফলের উপর ও মুক্তিযোদ্ধার সন্তানদেরকে ২৫-১০০ শতাংশ যে ওয়েভার দেয়া নিয়ম চালু রাখা ছিল, তা বহাল থাকবে।

প্রসঙ্গত, এর আগে ১০ শতাংশ ওয়েভার ঘোষণা করেছিল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে শিক্ষার্থীরা সন্তুষ্ট না হয়ে ৫০ শতাংশ বর্ধিত করতে ৪ দাবিতে ক্লাস ১০ তারিখ পর্যন্ত ক্লাস বর্জনের ঘোষণা দিলে নতুন এ সিদ্ধান্ত জানানো হয়।


সর্বশেষ সংবাদ