আইআইইউসিতে কাল থেকে নতুন সেমিস্টারের অনলাইন ক্লাস শুরু

  © টিডিসি ফটো

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি)’তে শুরু হচ্ছে সম্মান শ্রেণীর নতুন সেমিষ্টারের অনলাইন ক্লাস। বিশ্ববিদ্যালয়ের অ্যাডিশনাল রেজিস্টার মো. সুলাইমান মিয়া সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এর আগে গত ১৬ মার্চ বিশ্বব্যাপি মহামারী করোনা ভাইরাসের প্রকোপে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষনার পর শিক্ষার্থীদের ক্ষতি পুষিয়ে নিতে (৪ এপ্রিল) থেকে স্প্রিং ২০২০ ভর্তি হওয়া নবীনদের অনলাইন ক্লাস শুরু করে ওই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা গেছে, ওই বিশ্ববিদ্যালয়ের সেমিষ্টার ফাইনাল ২০ মার্চ শুরু হওয়ার কথা থাকলেও তা শুরু করতে পারেনি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। পরে ৬ জুন থেকে ২৫ জুন বিশ্ববিদ্যালয় মন্জুরি কমিশন (ইউজিসি)’র নির্দেশনা মেনে অনলাইন পরীক্ষা গ্রহন করে।

এদিকে আগামিকাল থেকে অনলাইন ক্লাস শুরু হলেও ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মদ্ধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে সেমিষ্টার ও টিউশন ফি’র উপর ওয়েভার নিয়ে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ১০ শতাংশ ওয়েভার দিলেও তা ৫০ শতাংশে বর্ধিত করতে ৪ দাবি দিয়েছে শিক্ষার্থীরা। সেই সাথে তাদের দাবি না মানা হলে আল্টিমেটাম ও দিয়েছেন ওই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ