গবিতে অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা শুরু

  © ফাইল ফটো

মহামারী করোনাভাইরাসের প্রভাবে তৈরী হওয়া সেশনজটের শঙ্কা দূর করে সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে (গবি) সেমিষ্টার ফাইনাল পরীক্ষা অনলাইনে শুরু হয়েছে। বুধবার (১ জুলাই) সকালে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

মার্চের মাঝামাঝি সময়ে সরকারি নির্দেশনা অনুযায়ী ক্যাম্পাস বন্ধ হওয়ার পর এপ্রিলের মাঝামাঝি সময় থেকে গবিতে অনলাইনে ক্লাস শুরু হয়। দুই মাসের অনলাইন ক্লাস ১৫ জুন শেষ হলে ১ জুলাই থেকে অনলাইনে সেমিস্টার ফাইনাল পরীক্ষা নেওয়ার ঘোষণা দেয় গবি প্রশাসন।

লম্বা বিরতি শেষে শুরু হওয়া এ পরীক্ষায় অংশগ্রহণ করতে পেরে খুশি শিক্ষার্থীরা। ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অনুষদের শিক্ষার্থী এএসএম সায়েম আহমেদ বলেন, ‘কখনো কল্পনাও করতে পারিনি অনলাইনে ফাইনাল পরীক্ষা দিব। জীবনে এমন একটি নতুন অভিজ্ঞতার স্বাক্ষী হতে পেরে দারুণ লাগছে। শুরুতে অনলাইনে পরীক্ষা সম্পর্কে নানা ভয়, দুশ্চিন্তা কাজ করলেও এখন অনেকটা সহজ লাগছে।’

প্রসঙ্গত, মোট নম্বরের ২০ শতাংশ শিক্ষার্থীরা সরাসরি অনলাইনে উপস্থিত থেকে দিচ্ছে। এতে প্রতি বিভাগ থেকে নির্ধারিত পদ্ধতিতে (এমসিকিউ/ ছোট প্রশ্ন/ বড় প্রশ্ন/ কুইজ) পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এছাড়া, অ্যাসাইনমেন্ট বা প্রেজেন্টেশনে ৩০ শতাংশ, চলমান মূল্যায়নপত্রে ৩০ এবং পূর্বের সেমিস্টারের ফলাফলে ২০ শতাংশ নাম্বার থাকছে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ