২২ মে ২০২০, ২১:৩৭

শুধু একাডেমিক নয়, সবদিকে শিক্ষার্থীদের উৎসাহিত করতেন জামিলুর রেজা

  © টিডিসি ফটো

সদ্য প্রয়াত জাতীয় অধ্যাপক ও ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক (ইউএপি) উপাচার্য জামিলুর রেজা চৌধুরী স্মরণে অনলাইনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার ইউএপি লিংকডইনের উদ্যোগে অনলাইনে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় প্রশাসন বিভাগের প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ তারেক আজিজ, ছাত্রকল্যাণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. তারেক খান, বিসিএল এ্যাসোসিয়েট লিমিটেডেট স্ট্রাকচারাল ডিজাইনার ইঞ্জিনিয়ার মো. লিক্সন প্রমুখ।

আলোচনা সভায় অধ্যাপক ড. মো. তারেক আজিজ বলেন, মানুষ হিসাবে জামিলুর রেজা স্যার একজন লিজেন্ড ছিলেন। স্যারের মারা যাওয়ার আগের দিনও অনলাইনে মিটিং করেন। তার মৃত্যুতে আমরা একটি রত্নকে হারালাম।

বিশ্ববিদ্যালয়ের ছাত্রকল্যাণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. তারেক খান বলেন, স্যার শুধু একাডেমি নয়, সবদিকে শিক্ষার্থীদেরকে উৎসাহিত করতেন। পড়াশুনার পাশাপাশি সৃজনশীলতা, পোশাক-পরিচ্ছদ, দেশের প্রতি শিক্ষার্থীদের দায়িত্বশীলতা এসব নিয়ে কাজ করতেন।

ইঞ্জিনিয়ার মো. লিক্সন বলেন, আমি খুবই সৌভাগ্যবান যে স্যারের অধীনে থিসিস করার সুযোগ পেয়েছি। তার সুবাদেই স্যারকে অনেক কাছ থেকে দেখেছি। স্যার অনেক ভালো শিক্ষক ছিলেন। তিনি আমাদের সকল বিষয়ে সাহায্য করেছেন।

অনলাইনে এ অনুষ্ঠানের সঞ্চালক হিসেবে ছিলেন রাহাত ইলাহি। সহযোগী হিসেবে ছিলেন সাদমান সাকিব, আব্দুল্লাহ্ আল আমান, আরফিনা আক্তার ময়না, সনির্বান জয় ও প্রমুখ।