ইউআইইউ-সিবিএলইউ’র যৌথ উদ্যোগে সপ্তাহব্যাপী অনলাইন প্রোগ্রাম অনুষ্ঠিত

  © লোগো

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) এবং ভারতের চৌধুরী বংশী লাল ইউনিভার্সিটি (সিবিএলইউ) যৌথভাবে অনলাইন ফ্যাকাল্টি ডেভলপমেন্ট প্রোগ্রাম (এফডিপি) পরিচালনা করেছে, যার মূল আলোচ্য বিষয় ছিলো “অস্থিতিশীল এবং বিপর্যয় চলাকালীন পরিস্থিতিতে দক্ষতা তৈরি: শিল্প অভিজ্ঞতা এবং প্রতিযোগিতা”। আজ শনিবার (৯ মে) বিশ্ববিদ্যালয়েল জনসংযোগ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সপ্তাহব্যাপী এই কার্যক্রম ২৭ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। এই কার্যক্রমের মূল উদ্দেশ্য ছিল, বর্তমান কোভিড-১৯ মহামারী চলাকালীন সময় শিক্ষাবিদগণ তাদের শিক্ষার পদ্ধতি এবং বিষয়বস্তু নিয়ে পুনর্বিবেচনা করা যা শিল্পের প্রয়োজনীয়তার সাথে সামঞ্জস্যপুর্ণ। এফডিপি এর সম্পূর্ণ কার্যক্রমটি অনলাইনে “জুম” প্ল্যাটফর্ম ব্যবহার করে পরিচালিত হয়েছে। বাংলাদেশ ও ভারত থেকে প্রায় ১৬০টি অনুষদ সদস্য এই এফডিপিতে অংশ নিয়েছেন।

প্রধান পৃষ্ঠপোষক হিসেবে ইউআইইউ এর উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান এবং সিবিএলইউ এর উপাচার্য প্রফেসর রাজ কুমার মিত্তাল এই এফডিপি কার্যক্রম এর উদ্বোধন করেন। সপ্তাহব্যাপী কার্যক্রমের শেষে ইউআইইউ’র স্কুল অফ বিজনেস অ্যান্ড ইকোনমিক্স এর ডিন, প্রফেসর আবুল এইচ আজম এবং সিবিএলইউ’র ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক সুনিতা ভারতওয়াল, চেয়ারপারসন ধন্যবাদ জ্ঞাপন করেন।

সেশনে অনলাইন টিচিং-লার্নিং, অনলাইন কাজের সুযোগ, বিপর্যয়ের সময় ব্যবসায়ের কৌশল, মহামারী চলাকালীন কর্মচারীদের মূল্যায়ন, কোভিড-১৯ চলাকালীন সময় কর্পোরেট সামাজিক দায়বদ্ধতা এবং আরও অনেক বিষয় সজ্জিত করা হয়। কর্মসূচির শেষে অংশগ্রহণকারীদের শিল্প-একাডেমিয়ার ব্যবধান পূরণ করার লক্ষে পাঠ্যক্রম এবং পাঠদান পরিকল্পনা করার জন্য নির্দেশনা দেয়া হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তি বলা হয়েছে।


সর্বশেষ সংবাদ