শিক্ষক-শিক্ষার্থীদের অনলাইন কার্যক্রমে যুক্ত হতে বলেছে কক্সবাজার ইউনিভার্সিটি

  © টিডিসি ফটো

করোনাভাইরাস পরবর্তী পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়কে সচল ও গতিশীল রাখার লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থীদেরকে অনলাইন ভিত্তিক একাডেমিক কার্যক্রমে সম্পৃক্ত হওয়ার আহবান জানিয়েছে কক্সবাজার ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উদ্যোক্তা ও বোর্ড অব ট্রাস্টিজের সেক্রেটারী লায়ন মো. মুজিবুর রহমান।

সোমবার (০৩ মে) ইউনিভার্সিটির বিভিন্ন ডিপার্টমেন্টের শিক্ষকদের নিয়ে অনলাইনে একাডেমিক কার্যক্রম পরিচালনা সম্পর্কে আয়োজিত এক ভিডিও কনফারেন্স থেকে এ আহবান জানানো হয়েছে।

সভায় বিশ্ববিদ্যালয়ের ডিন ও রেজিস্ট্রারার (ভারপ্রাপ্ত) ড. জাকির হোসেনের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য কলামিস্ট ও মানবাধিকারকর্মী মাহবুবা সুলতানা শিউলী। সিএসই বিভাগের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার লিটন শর্মা অনুষ্ঠান পরিচালনা করেন।

দুই ঘন্টাব্যাপী চলমান এ অনলাইন কনফারেন্সে অন্যান্যের মধ্যে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এ.এস.এম. সাইফুর রহমান, টুরিজম এন্ড হসপিটালিটি বিভাগের চেয়ারম্যান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক শাকিল আহমেদ, বিবিএ ডিপার্টমেন্টের চেয়ারম্যান অধ্যাপক রাজিদুল হক, ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক মুহাম্মদ হামিদুর রহমান, আইন বিভাগের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) রাজিদুর রহমান এবং ইসলামিক স্টাডিজ ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান (ভারপ্রাপ্ত) এইচ. এম আরিফুল ইসলামসহ বিভিন্ন ডিপার্টমেন্টের ২২জন শিক্ষক-শিক্ষিকা অংশ নেন।

কনফারেন্সে প্রধান অতিথির বক্তব্যে লায়ন মো. মুজিবুর রহমান বলেন, গোটা বিশ্ব এখন কঠিন পরিস্থিতি মোকাবিলা করছে। মহামারি করোনাভাইরাসের সংক্রমণের ফলে আমাদের দেশও দেড়মাসব্যাপী লকডাউনের কবলে পড়েছে। দীর্ঘ দিন যাবত সব ধরণের শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাসভিত্তিক পাঠদান কার্যক্রম বন্ধ রয়েছে। এতে শিক্ষার্থীরা পড়াশোনার ক্ষেত্রে ব্যাপকভাবে পিছিয়ে পড়ছে।

তিনি বলেন, এ অবস্থায় বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের দিক-নির্দেশনার আলোকে লাকডাউন চলাকালে অনলাইনে শিক্ষা কার্যক্রম পরিচালনায় বিহিত পদক্ষেপ গ্রহণ করতে হবে। যাতে করে করোনা পরবর্তী পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়কে সচল ও গতিশীল রাখা যায় সেজন্য শিক্ষক-শিক্ষার্থীদেরকে অনলাইন ভিত্তিক একাডেমিক কার্যক্রমে সম্পৃক্ত হতে হবে।


সর্বশেষ সংবাদ