আইআইইউসি নবীন শিক্ষার্থীদের অনলাইন ক্লাস শুরু

  © টিডিসি ফটো

চট্টগ্রামের কুমিরায় অবস্থিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) স্প্রীং ২০২০ সেমিষ্টারের শিক্ষার্থীদের অনলাইন ক্লাস আজ শনিবার (৪ এপ্রিল) থেকে শুরু হয়েছে।

করোনাভাইরাস সঙ্কটে থমকে আছে গোটা বিশ্ব। এ ভাইরাস মোকাবেলায় নিয়ন্ত্রণ করা হয়েছে প্রত্যোকটি বিভাগ। এ পরিস্থিতিতে শিক্ষার্থীদের কথা বিবেচনা করে অনলাইন ভিত্তিক শিক্ষা কার্যক্রম পরিচালনা করছে দেশের অন্যতম সেরা বেসরকারি বিশ্ববিদ্যালয় আইআইইউসি।

প্রসঙ্গত, এবারের স্প্রীং ২০২০ সেশনের স্নাতক (সম্মান) শ্রেনীতে ভর্তিপরীক্ষা গত ৮ ও ৯ জানুয়ারী অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের একাডেমিক অ্যাফেয়ার্স ডিভিশনের তথ্য মতে বর্তমানে আইআইইউসিতে শরীয়াহ ও ইসলামী অনুষদ, কলা অনুষদ, সামাজিক বিজ্ঞান অনুষদ, বিজ্ঞান ও প্রকৌশলী অনুষদ, বানিজ্য অনুষদ এবং আইন অনুষদের অধীনে মোট ১১টি বিভাগে ১১২৫ জন শিক্ষার্থী ভর্তি হন।

এবারের নবীন শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও বিশ্বব্যাপী করোনার প্রাদূর্ভাবে তা বাস্তবায়ন করা সম্ভব হয়নি। পরে গত ৩১ মার্চ বিশ্ববিদ্যালয়ের এক জরুরী সভায় নবীন এসব শিক্ষার্থীদের অনলাইনে ক্লাস কার্যক্রম পরিচালনার সিদ্ধান্ত গৃহীত হয়।

এদিকে ঠিক সময়ে ক্লাস কার্যক্রম শুরু করতে পারায় নবীন শিক্ষার্থীদের মধ্যে ছিল উচ্ছ্বাস। শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, এই মুহুর্তে তারা ক্লাস করতে পারবে এটা তারা ভাবতেও পারেনি। তবে একটি আধুনিক ও সুগঠিত ভার্সিটি হওয়ায় তাদের প্রতিষ্ঠান তাদেরকে সময়ের সঙ্গে তাল মিলিয়ে প্রযুক্তির ব্যবহারে অনেক বেশি দক্ষ করে তুলছে।


সর্বশেষ সংবাদ