নৈতিক শিক্ষা নিশ্চিত করতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ আইআইইউসি: উপাচার্য

উপাচার্য অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন
উপাচার্য অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন  © ফাইল ফটো

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসি) উন্নত নৈতিক উচ্চশিক্ষা নিশ্চিত এবং বজায় রাখতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ বলে জানিয়েছেন উপাচার্য অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন। আজ বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের নবীন ও প্রবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেওয়া এক বার্তায় তিনি এ কথা জানান।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক কে এম গোলাম মহিউদ্দিন বলেন, প্রতিষ্ঠার পর থেকে আইআইইউসি পদ্ধতি, সহায়তা এবং মিশন ও দৃষ্টি দিয়ে নতুনভাবে পরিচিত করার জন্য ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করে আসছে। তবে ‘করোনার মহামারী’র কারণে আমরা এবারের ওরিয়েন্টেশন প্রোগ্রামের আয়োজন করতে পারছি না।

তিনি বলেন, যদিও আমরা সাধারণ জীবনযাত্রা পুনরায় শুরু করার বিষয়ে অনিশ্চয়তার মধ্যদিয়ে একটি খারাপ সময় পার করছি। তবুও আমরা আপনাকে যতটা সম্ভব আপনার পড়াশোনার কাছে রাখার পরিকল্পনা নিয়ে এসেছি। আপনি জেনে খুশি হবেন যে আমরা আপনার জন্য অনলাইন ক্লাস পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছি। এটি সফল করতে, আপনি কেবল আমাদের ওয়েবসাইটে দেওয়া নির্দেশাবলী এবং আপনার ডিভাইসে প্রেরিত বিভিন্ন বার্তাগুলি অনুসরণ করবেন।

নবীন শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি আরও বলেন, নিঃসন্দেহে আমি নিশ্চয়তা দিতে পারি যে আপনি উচ্চশিক্ষার জন্য একটি আসন হিসাবে সঠিক প্রতিষ্ঠানকে বেছে নিয়েছেন। আমি যথেষ্ট আত্মবিশ্বাসী যে আপনি আপনার সফল ক্যারিয়ার গড়ার জন্য আপনার একাডেমিক ক্ষমতা এবং নৈতিক মূল্যবোধগুলি অন্বেষণ করার জন্য পর্যাপ্ত সুযোগগুলি এখানে পাবেন। যেমন আপনি জানেন, আইআইইউসি স্ট্যান্ডার্ড শিক্ষা এবং উন্নত নৈতিক উচ্চতরো শিক্ষা নিশ্চিত এবং বজায় রাখতে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ।

পরীক্ষার বিষয়ে বিশ্ববিদ্যালয় উপাচার্য বলেন, আমরা বিদ্যমান ১ম থেকে অষ্টম সেমিস্টারের শিক্ষার্থীদের চূড়ান্ত পরীক্ষা গ্রহণ করার জন্য সময়োপযোগী ও উপযুক্ত পদ্ধতি গ্রহনের জন্য এবং সুপারিশ করার জন্য একটি উচ্চ ক্ষমতা সম্পন্ন কমিটি গঠন করেছি। কমিটি খুব শীঘ্রই প্রতিবেদন জমা দেবে এবং কমিটির সুপারিশ অনুযায়ী চূড়ান্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে।


সর্বশেষ সংবাদ