আইআইইউসি নবীন শিক্ষার্থীদের অনলাইন ক্লাস শুরু মঙ্গলবার

  © ফাইল ফটো

চট্টগ্রামের আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় (আইআইইউসিতে) ২০২০ স্প্রিং সেমিস্টারে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের আগামী ৪ এপ্রিল মঙ্গলবার অনলাইন ক্লাস শুরু হবে। আজ বুধবার বিশ্ববিদ্যালয়ের এক জরুরী সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে অংশগ্রহন করতে হলে স্ব স্ব বিভাগে যোগাযোগ করতে হবে। সেই সাথে গত ১৮ মার্চ থেকে ৩১ মার্চ পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ থাকার কথা থাকলেও সরকারের নির্দেশনা অনুযায়ী তা আগামী ৯ এপ্রিল পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত হয়।

এছাড়া আইআইইউসির অটাম’১৯ সেমিষ্টারের ফাইনাল পরীক্ষা গত ১৮ মার্চ অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা বিশ্বব্যাব্যাপী করোনার প্রভাবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের নেওয়ার সুযোগ হয়নি। তাই ফাইনাল পরীক্ষা গ্রহণে কি করণীয় তার সমন্বিত উপায় বের করতে কমিটি গঠনের কথা সভায় উল্লেখ করা হয়।

এদিকে ফাইনাল পরীক্ষায় অংশগ্রহণ করতে না পারায় শিক্ষার্থীদের মধ্যে এক ধরনের হতাশা দেখা দিয়েছে।

প্রসঙ্গত, গত ২৯ জানুয়ারী ছাত্র অসন্তোষের জের ধরে প্রায় ২৬ দিনের মতো বন্ধ থাকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম। সেই ক্ষতি পুষিয়ে উঠতে না উঠতে বিশ্বব্যাপী করেনার প্রাদূর্ভাব দেখা দিলে আবারও বন্ধ হয়ে যায় ক্লস-পরীক্ষা।

তবে শিক্ষার্থীদের দাবি, সময় নষ্ট না করে মিডটার্ম পরীক্ষার রেজাল্ট এবং ফাইনাল পরীক্ষার জন্য অ্যাসাইনমেন্ট নিয়ে ফাইনাল পরীক্ষার রেজাল্ট প্রকাশিত করতে হবে।


সর্বশেষ সংবাদ