করোনাভাইরাস

শিক্ষার্থীদের উদ্দেশ্যে যা বললেন ইউআইইউ উপাচার্য

শিক্ষার্থীদের উদ্দেশ্যে যা বললেন ইউআইইউ উপাচার্য
শিক্ষার্থীদের উদ্দেশ্যে যা বললেন ইউআইইউ উপাচার্য  © টিডিসি ফটো

বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া প্রাণঘাতী করোনাভাইরাস সতর্কতায় দেশব্যাপী স্থবিরতা দেখা দিয়েছে। বন্ধ করে দেওয়া হয়েছে সব শিক্ষাপ্রতিষ্ঠান। প্রয়োজন ছাড়া মানুষ ঘর থেকে বের হচ্ছে না। এ পরিস্থিতিতে শিক্ষার্থীদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বার্তা পাঠিয়েছেন ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ইউআইইউ) উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান।

ইউআইইউ উপাচার্য অধ্যাপক ড. চৌধুরী মোফিজুর রহমান লিখেছেন-

প্রিয় ছাত্রছাত্রীবৃন্দ, আশা করি তোমরা সবাই নিরাপদে আছো, ভালো আছো। এই আপদকালীন সময়ে প্রযুক্তি ব্যবহার করে আমরা অনলাইনে সীমিত পর্যায়ে ক্লাস নেবার ব্যবস্থা করেছি। এটা মূলত বসে না থেকে সময় টাকে কিছুটা কাজে লাগানো এবং প্রযুক্তির ব্যবহারে নিজেদের সক্ষমতা বাড়ানো।

কিন্তু গ্রামে গঞ্জে ইন্টারনেটের বেহাল অবস্থার জন্য তোমাদের কেউ কেউ অনলাইনে ক্লাসে অংশ গ্রহন করতে পারছ না। তোমাদেরকে ভিডিও এবং অডিও ফাইল গুলো ডাউনলোড করে ব্যবহার করার অনুরোধ করছি। তাও না পারলে চিন্তার কোনো কারণ নেই। ইউনিভার্সিটি খোলার পরে যথেষ্ট পরিমাণ সময় হাতে নিয়ে ক্লাস করে সিলেবাস শেষ করে ফাইনাল পরীক্ষা নিয়ে আমরা পরবর্তী সেমিস্টার শুরু করবো।

এতে সেমিস্টার কিছুটা বিলম্বিত হলে হবে। শুধুমাত্র মিড টার্ম এর উপর ভিত্তি করে সিলেবাস পুরোপুরি শেষ না করে আমরা পরবর্তী সেমিস্টার শুরু করবো না। এতে ঈদের ছুটি এবারে সীমিত হবে। সপ্তাহের ছুটির দিনেও ক্লাস করতে হতে পারে। এটাই আপাতত আমাদের পরিকল্পনা। আসো সবাই প্রার্থণা করি সৃষ্টিকর্তা যেন খুব তাড়াতাড়ি আমাদের কে এই দুর্যোগ থেকে রক্ষা করেন।


সর্বশেষ সংবাদ